কুমিল্লায় মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে মানববন্ধন

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৮, ১৮:৫৯ | অনলাইন সংস্করণ

  কুমিল্লা ব্যুরো

কুমিল্লায় মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানদের এক বিক্ষোভ মিছিল এবং মানববন্ধন হয়েছে। সোমবার শহরে বিক্ষোভ মিছিল শেষে কুমিল্লা বীর চন্দ্র নগর মিলনায়তনের (টাউন হল) সামনে মানববন্ধন করা হয়।

মুক্তিযোদ্ধা কোটাবিরোধী আন্দোলনের মাধ্যমে মুক্তিযোদ্ধাদের অপমান করার প্রতিবাদে, মুক্তিযোদ্ধা কোটা বাতিল না করার দাবি, স্বাধীনতাবিরোধী, রাজাকার, আলবদরের সন্তানদের চিহ্নিত করে তাদের অবিলম্বে সরকারি চাকরি থেকে অপসারণ ও ভবিষ্যতে চাকরিতে নিয়োগ না দেয়ার দাবিতে এ বিক্ষোভ মিছিল এবং মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে সংক্ষিপ্ত বক্তব্যে জেলা কমান্ডার সফিউল আহমেদ বাবুল বলেন, ১৯৭৫ এর পর দীর্ঘদিন পর্যন্ত মুক্তিযোদ্ধা কোটা বন্ধ ছিল। তৎকালীন সরকারের আমলে মুক্তিযোদ্ধাদের মূল্যায়ন ছিল না। ১৯৯৬ সালে আওয়ামী লীগ শাসনামলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফের মুক্তিযোদ্ধা কোটা চালু করেন।

তিনি বলেন, আমরা হিসাব করে দেখেছি চাকরিতে মুক্তিযোদ্ধাদের ৩০ শতাংশ কোটা কখনো পূর্ণ করা হয়নি। বর্তমান সরকারের শাসনামলে মুক্তিযোদ্ধাদের জীবনমান উন্নয়নের কার্যক্রমের বক্তব্যে একপর্যায়ে তিনি সবাইকে স্বাধীনতাবিরোধীদের পরিকল্পিত ষড়যন্ত্রের বিরুদ্ধে দলমত-নির্বিশেষে সবাইকে রুখে দাঁড়াতে এবং কোটাবিরোধীদের পরিকল্পিত মিথ্যা প্রচারণায় বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান।

মুক্তিযোদ্ধাদের অপমানকারীদের শক্তভাবে দমন করার জন্য সরকারের প্রতি দাবি জানিয়ে জেলা কমান্ডার সফিউল আহমেদ বাবুল বলেন, প্রিয় মাতৃভূমির স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ থেকে এ ষড়যন্ত্র রুখে দাঁড়াতে হবে।

মানববন্ধন কর্মসূচিতে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমিটির বিভিন্ন নেতারা অংশগ্রহণ করেন।