কেসিসি নির্বাচন

বুধবার থেকে মাঠে নামবে ভিজিল্যান্স টিম

  খুলনা ব্যুরো ২৩ এপ্রিল ২০১৮, ২১:২০ | অনলাইন সংস্করণ

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন ২০১৮

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে আচরণ বিধিমালা লংঘন-সংক্রান্ত বিষয়ে পর্যবেক্ষণে চারটি ভিজিল্যান্স ও অবজারভেশন টিম বুধবার থেকে অনুষ্ঠানিকভাবে মাঠে কার্যক্রম শুরু করবে।

সোমবার দুপুরে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলীর সভাপতিত্বে তার সম্মেলনকক্ষে অনুষ্ঠিত কেসিসি নির্বাচন উপলক্ষে ভিজিল্যান্স ও অবজারভেশন টিমের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

কেসিসি নির্বাচনে অংশগ্রহণকারীরা নির্বাচনী আচরণ বিধিমালা লংঘন করছেন কিনা তা পর্যবেক্ষণ করাই এই টিমের উদ্দেশ্য।

আচরণ বিধিমালা পর্যবেক্ষণের জন্য ইতিমধ্যে সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে চারটি টিম গঠন করা হয়েছে। মোট চারটি টিম ভাগ হয়ে ৩১টি ওয়ার্ড পর্যবেক্ষণ করবে। ২৫ এপ্রিল থেকে এ পর্যবেক্ষণ টিম মাঠে কার্যক্রম শুরু করবে।

পর্যবেক্ষণ টিম সাধারণত সংশ্লিষ্ট সিটি কর্পোরেশন এলাকায় নির্বাচনী আচরণবিধি ভঙ্গ হচ্ছে কিনা অথবা ভঙ্গ হওয়ার আশঙ্কা রয়েছে কিনা তা সরেজমিনে পরিদর্শন করবে। নির্বাচনী প্রচারণা ও নির্বাচনী ব্যয় বাবদ নির্বাচন বিধিমালার নির্ধারিত সীমার অতিরিক্ত ব্যয় হচ্ছে কি না বা অন্যান্য বিধিবিধান যথাযথভাবে পালন হচ্ছে কিনা তা দেখবে।

আচরণ বিধিমালা ভঙ্গের কোনো বিষয় নজরে আসামাত্রই বিধি অনুসারে ব্যবস্থা গ্রহণ করবে। অন্যান্য নির্বাচনী বিধিনিষেধ ভঙ্গের ক্ষেত্রে মামলা দায়েরের ব্যবস্থা গ্রহণ এবং উপযুক্ত ক্ষেত্রে ফৌজদারি আদালতেও অভিযোগ দায়ে করবে।

এছাড়া স্থানীয় পরিস্থিতির ওপর তিন দিন পরপর পূর্ণাঙ্গ প্রতিবেদন রিটার্নিং অফিসারের মাধ্যমে নির্বাচন কমিশনে প্রেরণ করবে।

ঘটনাপ্রবাহ : খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন ২০১৮

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter