গাজীপুর সিটি নির্বাচন

জাহাঙ্গীরকে সমর্থন জাসদের, সেনাবাহিনী চান হাসান সরকার

  গাজীপুর প্রতিনিধি ২৩ এপ্রিল ২০১৮, ২১:৪৮ | অনলাইন সংস্করণ

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন ২০১৮

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) মনোনীত মেয়র প্রার্থী গাজীপুর মহানগর শাখার সভাপতি রাশেদুল হাসান রানা মেয়র পদে মনোনয়ন প্রত্যাহার করে ১৪ দল সমর্থিত আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. জাহাঙ্গীর আলমকে সমর্থন দিয়েছেন।

সোমবার বিকালে জাসদ প্রার্থী রাশেদুল হাসান রানা আওয়ামী লীগ ও ১৪ দল মনোনীত প্রার্থী মো. জাহাঙ্গীর আলমের ছয়দানার বাসভবনে যান। সেখানে তিনি জাহাঙ্গীর আলমের হাতে নৌকা প্রতীক দিয়ে তাকে সমর্থনের কথা জানান।

এ ব্যাপারে জাসদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী বলেন, জঙ্গি এবং স্বাধীনতাবিরোধী অপশক্তিকে প্রতিহত করতে স্বাধীনতার সপক্ষের সব শক্তি আজ ঐক্যবদ্ধ। মনোনয়ন প্রত্যাহারের মাধ্যমে রাশেদ ১৪ দলের মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলমকে বিজয়ী করতে আন্তরিকভাবে কাজ করবে।

জাহাঙ্গীর আলম বলেন, আমার ভাই রাশেদ প্রার্থিতা প্রত্যাহার করে আমাকে সমর্থন ব্যক্ত করায় তাকে শুভেচ্ছা এবং অভিনন্দন জানাচ্ছি। আমরা একসঙ্গে গাজীপুরের সার্বিক উন্নয়নে কাজ করব। ইনশাআল্লাহ শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীনতার সপক্ষের সব শক্তির সম্মিলিত প্রচেষ্টায় আগামী ১৫ মে নির্বাচনে নৌকা মার্কার বিজয় হবে। এ সময় অন্যদের মধ্যে গাজীপুর সোসাইটির সভাপতি অ্যাডভোকেট মো. শফিকুল ইসলাম বাবুল, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শওকত রায়হান, সাংগঠনিক সম্পাদক মির্জা মো. আনোয়ারুল হক, গাজীপুর মহানগর সাধারণ সম্পাদক একরামুল হক খান সোহেল, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস আহমেদ, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ মহিউদ্দিন মহি প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে বিএনপি মনোনীত প্রার্থী হাসান উদ্দিন সরকার গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে সাত দিনের আগে নির্বাচনী এলাকায় টহলসহ প্রতিটি ভোটকেন্দ্রে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছেন। এছাড়া তিনি নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দৃশ্যমানভাবে নাম ও র‌্যাঙ্ক ব্যাচসহ ইউনিফর্ম পড়ে দায়িত্বপালন করার বিষয়টি নিশ্চিত করারও দাবি জানান।

সোমবার দুপুরে টঙ্গী আরিচপুর এলাকায় তার বাসভবন চত্বরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় হাসান উদ্দিন সরকার ওই দাবি জানিয়েছেন।

সভায় হাসান উদ্দিন সরকার নির্বাচন কমিশন এবং আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী সিটি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সন্ত্রাস দমন, অবৈধ অস্ত্র উদ্ধার ও তালিকাভুক্ত চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতারসহ সব রকম পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছেন।

তিনি বলেন, নির্বাচনী প্রচারণা সভা, সমাবেশ ও উঠান বৈঠকে সরকারি দলসহ সব দলের মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। এলাকায় সাধারণ ভোটারদের উদ্বুদ্ধ করতে নিরপেক্ষ পরিবেশ সৃষ্টি এবং অবৈধ কালো টাকার ছড়াছড়ি বন্ধ করতে হবে।

তিনি নির্বাচনে নিরপেক্ষ ভোটগ্রহণ কর্মকর্তা নিয়োগ এবং প্রিসাইডিং অফিসার, সহকারি প্রিসাইডিং অফিসারদের নিজ থানা ও পোলিং অফিসারদের নিজ ওয়ার্ডে নির্বাচনী দায়িত্ব না দেয়ার অনুরোধ করেন।

এছাড়া সব গণমাধ্যমে প্রচার-প্রচারণায় অংশগ্রহণকারী প্রতিটি দল ও প্রার্থীর ক্ষেত্রে সমান সুযোগ নিশ্চিত করতে হবে। গণমাধ্যম কর্মীদের ভোটকেন্দ্রে প্রবেশাধিকার এবং নির্বিঘ্নে সংবাদ সংগ্রহের ব্যবস্থা নিশ্চিত করারও দাবি জানান তিনি।

এ সময় গাজীপুর জেলা বিএনপি সভাপতি একেএম ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুল, কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. মাজহারুল আলম, জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি মো. সালাহ উদ্দিন সরকার, সিনিয়র যুগ্ম সম্পাদক মো. সোহরাব উদ্দিন, গাজীপুর পৌর বিএনপি সভাপতি মীর হালিমুজ্জামান ননী, টঙ্গী থানা বিএনপি সাধারণ সম্পাদক মাহবুবুল আলম শুক্কুর, জেলা হেফাজতের যুগ্ম সম্পাদক মুফতি মো. নাসির উদ্দিন, বিএনপির সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মো. শওকত হোসেন সরকার, জেলা যুবদল নেতা প্রভাষক বশির উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ : গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন ২০১৮

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter