'আমি ১ম শ্রেণির পৌরসভার মেয়র, আমার গায়ে পুলিশ হাত দেয়'
jugantor
'আমি ১ম শ্রেণির পৌরসভার মেয়র, আমার গায়ে পুলিশ হাত দেয়'

  কোম্পানীগঞ্জ প্রতিনিধি  

২৮ এপ্রিল ২০২১, ১১:১৭:৫১  |  অনলাইন সংস্করণ

পুলিশের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা।

তিনি বলেছেন, পিবিআইয়ের মোস্তাফিজ আগে ভালো ছিল, এখন সে নোয়াখালী এসপির নির্দেশে আগে আমার তিনজন ছেলেকে (কাদের মির্জা অনুসারী) শ্যোন অ্যারেস্ট দেখিয়েছে। মঙ্গলবার সিরাজপুর ইউনিয়নের সবচেয়ে ত্যাগী ইউনিয়ন আওয়ামী লীগের সেক্রেটারী নাজিম উদ্দিন মিকনকে শ্যোন অ্যারেস্ট দেখিয়েছে। এ মিকনকে গ্রেফতারের পর সারা রাতদিন পিটাইছে পুলিশ, আমি গিয়ে তাকে উদ্ধার করেছি। তাকে চালান দিতে বললে, এডিশনার এসপি শামীম আমার গায়ে হাত দিয়েছে। আমি ডিএস মর্যাদার ১ম শ্রেণির পৌরসভার মেয়র, অথচ আমার গায়ের ওপর সাধারণ একজন পুলিশ অফিসার হাত দেয়। আমি এ বিষয়ে আমার মন্ত্রণালয়ে (স্থানীয় সরকার) ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে লিখেছি, কোন উত্তর পাইনি। কি তাণ্ডব চলছে, এদেশে কি সরকার নেই? সরকার কি এখানে নেই?

কাদের মির্জা মঙ্গলবার রাত ১০টায় বসুরহাট পৌরসভা ভবন থেকে তার অনুসারী স্বপন মাহমুদের ফেসবুকে লাইভে এসে এসব কথা বলেন।

কাদের মির্জা আরও বলেন, কেউ কেউ আমাকে বলছে, এ বিভাগে পুলিশ নিয়ন্ত্রণ করে আলাউদ্দিন নাসিম। মঙ্গলবার সকালে আলাউদ্দিন নাসিমকে আমি ফোন করে জিজ্ঞেস করলাম আপনি কেন আমার বিরুদ্ধে এভাবে লাগলেন-আমি তো বুঝলাম না। তিনি বলেন, ভাই আমি এক বছরের ভেতরে এগুলোতে নেই। আমরা শুনি যে আপনি (আলাউদ্দিন নাসিম) এ বিভাগে পুলিশ নিয়ন্ত্রণ করেন। উচ্চ পর্যায়ে কার নির্দেশে, আপনি কার লোক, কোন নেত্রীর লোক আল্লাহ জানে। আপনি অস্বীকার করেছেন বললেন বিষয়টি দেখিছি-কি দেখবেন?

পুলিশের বিরুদ্ধে অভিযোগ করে কাদের মির্জা বলেন, পুলিশ আমার পৌরসভাতে লোক উঠতে দেয় না। গত দু’মাস পুলিশের কারণে আমার দু’লাখ টাকাও আয় হয়নি। ৫৫-৬০ লক্ষ টাকা ত্রাণ বিতরণে ব্যয় করতে হয়েছে। আমার পৌরসভার ক্যাম্পাস থেকে পুলিশ মানুষকে ধরে নিয়ে যায়-এ সাহস তাদেকেকে দিয়েছে। আমাদেরকে পরিচালনা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। আমার পৌরসভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের হস্তক্ষেপ করার অধিকার কে দিয়েছে?

'আমি ১ম শ্রেণির পৌরসভার মেয়র, আমার গায়ে পুলিশ হাত দেয়'

 কোম্পানীগঞ্জ প্রতিনিধি 
২৮ এপ্রিল ২০২১, ১১:১৭ এএম  |  অনলাইন সংস্করণ

পুলিশের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা। 

তিনি বলেছেন, পিবিআইয়ের মোস্তাফিজ আগে ভালো ছিল, এখন সে নোয়াখালী এসপির নির্দেশে আগে আমার তিনজন ছেলেকে (কাদের মির্জা অনুসারী) শ্যোন অ্যারেস্ট দেখিয়েছে।  মঙ্গলবার সিরাজপুর ইউনিয়নের সবচেয়ে ত্যাগী ইউনিয়ন আওয়ামী লীগের সেক্রেটারী নাজিম উদ্দিন মিকনকে শ্যোন অ্যারেস্ট দেখিয়েছে।  এ মিকনকে গ্রেফতারের পর সারা রাতদিন পিটাইছে পুলিশ, আমি গিয়ে তাকে উদ্ধার করেছি।  তাকে চালান দিতে বললে, এডিশনার এসপি শামীম আমার গায়ে হাত দিয়েছে।  আমি ডিএস মর্যাদার ১ম শ্রেণির পৌরসভার মেয়র, অথচ আমার গায়ের ওপর সাধারণ একজন পুলিশ অফিসার হাত দেয়।  আমি এ বিষয়ে আমার মন্ত্রণালয়ে (স্থানীয় সরকার) ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে লিখেছি, কোন উত্তর পাইনি।  কি তাণ্ডব চলছে, এদেশে কি সরকার নেই? সরকার কি এখানে নেই? 

কাদের মির্জা মঙ্গলবার রাত ১০টায় বসুরহাট পৌরসভা ভবন থেকে তার অনুসারী স্বপন মাহমুদের ফেসবুকে লাইভে এসে এসব কথা বলেন।       

কাদের মির্জা আরও বলেন, কেউ কেউ আমাকে বলছে, এ বিভাগে পুলিশ নিয়ন্ত্রণ করে আলাউদ্দিন নাসিম।  মঙ্গলবার সকালে আলাউদ্দিন নাসিমকে আমি ফোন করে জিজ্ঞেস করলাম আপনি কেন আমার বিরুদ্ধে এভাবে লাগলেন-আমি তো বুঝলাম না। তিনি বলেন, ভাই আমি এক বছরের ভেতরে এগুলোতে নেই। আমরা শুনি যে আপনি (আলাউদ্দিন নাসিম) এ বিভাগে পুলিশ নিয়ন্ত্রণ করেন। উচ্চ পর্যায়ে কার নির্দেশে, আপনি কার লোক, কোন নেত্রীর লোক আল্লাহ জানে।  আপনি অস্বীকার করেছেন বললেন বিষয়টি দেখিছি-কি দেখবেন? 

পুলিশের বিরুদ্ধে অভিযোগ করে কাদের মির্জা বলেন, পুলিশ আমার পৌরসভাতে লোক উঠতে দেয় না।  গত দু’মাস পুলিশের কারণে আমার দু’লাখ টাকাও আয় হয়নি।  ৫৫-৬০ লক্ষ টাকা ত্রাণ বিতরণে ব্যয় করতে হয়েছে।  আমার পৌরসভার ক্যাম্পাস থেকে পুলিশ মানুষকে ধরে নিয়ে যায়-এ সাহস তাদেকেকে দিয়েছে।  আমাদেরকে পরিচালনা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। আমার পৌরসভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের হস্তক্ষেপ করার অধিকার কে দিয়েছে? 

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

ঘটনাপ্রবাহ : আবদুল কাদের মির্জা

জেলার খবর
অনুসন্ধান করুন