নির্বাচন ঘিরে গাজীপুরে মহানগর জামায়াত আমিরসহ গ্রেফতার-৪৫

প্রকাশ : ২৭ এপ্রিল ২০১৮, ১৮:৪৬ | অনলাইন সংস্করণ

  গাজীপুর প্রতিনিধি

প্রতীকী ছবি

নির্বাচন ঘিরে গাজীপুর জামায়াতের আমিরসহ ৪৫ জনকে নেতাকর্মীকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

বিএনপি মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারের দাবি, তাদের তার নির্বাচনী প্রচারণাসভা থেকে উদ্দেশ্যমূলক আটক করা হয়েছে।

শুক্রবার সকালে হাসান উদ্দিন সরকার সাবেক গাছা ইউনিয়নের সিটির ৩৩নং ওয়ার্ডের উত্তর খাইলকুল বাদশা মিয়া উচ্চ বিদ্যালয় এলাকায় মিডিয়া ব্রিফিংয়ে এমন অভিযোগ করেন। 

আটকরা হলেন গাজীপুর মহানগর জামায়াতের আমির অধ্যাপক এসএম সানাউল্লাহ, বাংলাদেশ শ্রমিককল্যাণ ফেডারেশন মহানগরের সভাপতি মো. আজাহার হোসাইন মোল্লা, জেলা শাখার সভাপতি মো. মুজাহিদুল ইসলাম, গাজীপুর জেলা ছাত্রশিবিরের সাবেক সভাপতি ও পূবাইল সাংগঠনিক থানার আমির মো. আশরাফ আলী কাজলসহ জামায়াত-শিবিরের ৪৫ জন। 

এ ব্যাপারে দুপুর সাড়ে ১২টায় গাজীপুর পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর-রশিদ তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জানান, গাজীপুর শহর থেকে প্রায় ৮ কিলোমিটার দূরের একটি রিসোর্টে (স্বপ্নচূড়া পিকনিক স্পট) জামায়াত-শিবিরের একটি সংঘবদ্ধ দল নাশকতার পরিকল্পনা জন্য শুক্রবার ভোর থেকে জড়ো হতে থাকে। 

এমন সংবাদ আমাদের কাছে আসে। পরে আমাদের উপস্থিতি টের পেয়ে রিসোর্টের ভেতরেই পালানোর চেষ্টাকালে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৪টি ককটেল, ১৫টি বিস্ফোরকজাতীয় দ্রব্য ও কয়েকটি হাতবোমা, জামায়াতের কেন্দ্রীয় নেতাদের আত্মজীবনী নিয়ে লেখা বেশকিছু জিহাদি বই তাদের কাছ থেকে উদ্ধার করা হয়। 

তিনি এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলে জানান। 

সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে পুলিশ সুপার জানান, নির্বাচন-সংক্রান্ত কোনো সংশ্লিষ্টতা এখানে নেই। তবে, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন যাতে সুষ্ঠু ও সুন্দর হয়-এর জন্য আমাদের ৮টি পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে। 

নাম প্রকাশে অনিচ্ছুক এক জামায়াত নেতা জানান, বাংলাদেশ শ্রমিককল্যাণ ফেডারেশন মহানগরের সভাপতি মো. আজাহার হোসাইন মোল্লার সভাপতিত্বে সকাল ৯টায় অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠান চলাকালে পুলিশ ১০টায় ওই অনুষ্ঠানে অভিযান চালায়।

উল্লেখ্য, গাজীপুর সিটি নির্বাচনে অধ্যাপক এসএম সানাউল্লাহ স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী ছিলেন। পরে ২০ দলীয় জোটের সিদ্ধান্তে গত ২৩ এপ্রিল তিনি বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী হাসান উদ্দিন সরকারকে সমর্থন দিয়ে তার প্রার্থিতা প্রত্যাহার করে নেন এবং দলীয় নেতাকর্মীদের নিয়ে হাসান উদ্দিন সরকারের পক্ষে প্রচারণায় নামেন। 

আটককৃতদের মধ্যে বাংলাদেশ শ্রমিককল্যাণ ফেডারেশন মহানগরের সভাপতি মো. আজাহার হোসাইন মোল্লা গত শ্রীপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে সামান্য ভোটের ব্যবধানে আওয়ামী লীগ প্রার্থীর কাছে হেরেছিলেন।

২০ দলীয় জোট মেয়রপ্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার সিটি নির্বাচনের পূর্বে প্রচারণা থেকে পুলিশের এমন উদ্দেশ্যপূর্ণ কর্মকাণ্ডের নিন্দা জানান।