পূবাইলে জমি দখলের চেষ্টা, সীমানা প্রাচীর ভেঙে দেওয়ার অভিযোগ 
jugantor
পূবাইলে জমি দখলের চেষ্টা, সীমানা প্রাচীর ভেঙে দেওয়ার অভিযোগ 

  পূবাইল ও পূর্বাচল প্রতিনিধি   

২০ জুন ২০২১, ১০:১০:২৮  |  অনলাইন সংস্করণ

গাজীপুর মহানগরীর পূবাইল মেট্রোপলিটন থানার ৪০ নং ওয়ার্ডের মাঝুখানে এক নারীর ১২ কাঠা জমি দখলের চেষ্টা ও সীমানা প্রাচীর ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে।

শুক্রবার দুপুরে জবরদখল ও প্রাচীর ভাঙচুরের খবর শুনে বাধা দিতে গিয়ে প্রতিপক্ষের দেশীয় অস্ত্রের আঘাতে আহত হয়েছেন জমির মালিক মেহেরুন্নেসার ছোট ভাই মাসুদ।(২৮)। তাকে উদ্ধার করে টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। এ সময় মাসুদের মোবাইল ফোন ও মোটরসাইকেল ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। স্থানীয় আলতাফ গংয়ের বিরুদ্ধে এই অভিযোগ।

এ ঘটনায় শুক্রবার সন্ধ্যায় জমির মালিক মেহেরুন নেসার বড় ভাই রবিউল বাদী হয়ে মনরউদ্দিনের ছেলে আলতাফ (৪২), টঙ্গী পূর্ব থানার মিরশপাড়া এলাকার আহম্মদ আলী (৪০) ও গাজীবাড়ির আজাদ মাস্টারসহ (৪১) অজ্ঞাতপরিচয় আরও ৩-৪ জনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন পূবাইল মেট্রোপলিটন থানায়।

জানা গেছে, ভুক্তভোগীরা সবাই টঙ্গী পূর্ব থানার নোয়াগাঁও এলাকায় বসবাস করেন। অভিযোগ সূত্রে জানা গেছে, চারদিকে সীমানা প্রাচীরসহ স্থানীয় আবদুল মতিনের কাছ থেকে মাঝুখান মৌজার আরএস ১০ খতিয়ানে সি এস ও এস এ ৯৪ দাগ ও আর এস ২৭১ দাগে প্রায় ২০ শতক জমি ৬৭০৬ নং সাফকবলা দলিল মূলে ক্রয়সূত্রে ভোগ দখল করে আসছিলেন মেহেরুন্নেসা। চৌহদ্দির উত্তর পাশের ইটের প্রাচীর দুর্বল হওয়ার কারণে পুনরায় নির্মাণ করেছিলেন। কিন্ত শুক্রবার অভিযুক্ত আলতাফ তার দলবল নিয়ে প্রাচীর ভেঙে গুঁড়িয়ে দেয়। বাধা দিলে মেহেরুন্নেসার ভাই ও লোকজনের ওপর দলবেঁধে হামলা চালায় আলতাফরা। এতে মেহেরুন্নেসার ছোট ভাই মাসুদ মারাত্মক আহত হলে তাকে হাসপাতালে পাঠানো হয়।

বাদী রবিউল অভিযোগ করে জানান, তার কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেছিল ওই অপরাধী সিন্ডিকেট। না দেওয়ায় তারা জমির প্রাচীর গুঁড়িয়ে দিয়েছে।

তবে অভিযুক্ত আজাদ মাস্টারের দাবি, রবিউল গং নিজেরা প্রাচীর ভেঙে তাদের ফাঁসানোর চেষ্টা করছে। তারা এ বিষয়ে থানায় অভিযোগ করেছে, পুলিশ বিষয়টি তদন্ত করেছে।

অভিযোগের সত্যতা স্বীকার করে পূবাইল থানার ওসি মহিদুল ইসলাম যুগান্তরকে জানান, এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পূবাইলে জমি দখলের চেষ্টা, সীমানা প্রাচীর ভেঙে দেওয়ার অভিযোগ 

 পূবাইল ও পূর্বাচল প্রতিনিধি  
২০ জুন ২০২১, ১০:১০ এএম  |  অনলাইন সংস্করণ

গাজীপুর মহানগরীর পূবাইল মেট্রোপলিটন থানার ৪০ নং ওয়ার্ডের মাঝুখানে এক নারীর ১২ কাঠা জমি দখলের চেষ্টা ও সীমানা প্রাচীর ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে। 

শুক্রবার দুপুরে জবরদখল ও প্রাচীর ভাঙচুরের খবর শুনে বাধা দিতে গিয়ে প্রতিপক্ষের দেশীয় অস্ত্রের আঘাতে আহত হয়েছেন জমির মালিক মেহেরুন্নেসার ছোট ভাই মাসুদ।(২৮)।  তাকে উদ্ধার করে টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।  এ সময় মাসুদের মোবাইল ফোন ও মোটরসাইকেল ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।  স্থানীয় আলতাফ গংয়ের বিরুদ্ধে এই অভিযোগ। 

এ ঘটনায় শুক্রবার সন্ধ্যায় জমির মালিক মেহেরুন নেসার বড় ভাই রবিউল বাদী হয়ে মনরউদ্দিনের ছেলে আলতাফ (৪২),  টঙ্গী পূর্ব থানার মিরশপাড়া এলাকার আহম্মদ আলী (৪০) ও গাজীবাড়ির আজাদ মাস্টারসহ (৪১) অজ্ঞাতপরিচয় আরও ৩-৪ জনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন পূবাইল মেট্রোপলিটন থানায়। 

জানা গেছে, ভুক্তভোগীরা সবাই টঙ্গী পূর্ব থানার নোয়াগাঁও এলাকায় বসবাস করেন।  অভিযোগ সূত্রে জানা গেছে, চারদিকে সীমানা প্রাচীরসহ স্থানীয় আবদুল মতিনের কাছ থেকে মাঝুখান মৌজার আরএস ১০ খতিয়ানে সি এস ও এস এ ৯৪ দাগ ও আর এস ২৭১ দাগে প্রায় ২০ শতক জমি ৬৭০৬ নং সাফকবলা দলিল মূলে ক্রয়সূত্রে ভোগ দখল করে আসছিলেন মেহেরুন্নেসা।  চৌহদ্দির উত্তর পাশের ইটের প্রাচীর দুর্বল হওয়ার কারণে পুনরায় নির্মাণ করেছিলেন।  কিন্ত শুক্রবার অভিযুক্ত আলতাফ তার দলবল নিয়ে প্রাচীর ভেঙে গুঁড়িয়ে দেয়।  বাধা দিলে মেহেরুন্নেসার ভাই ও লোকজনের ওপর দলবেঁধে হামলা চালায় আলতাফরা।  এতে মেহেরুন্নেসার ছোট ভাই মাসুদ মারাত্মক আহত হলে তাকে হাসপাতালে পাঠানো হয়।

বাদী রবিউল অভিযোগ করে জানান, তার কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেছিল ওই অপরাধী সিন্ডিকেট।  না দেওয়ায় তারা জমির প্রাচীর গুঁড়িয়ে দিয়েছে। 

তবে অভিযুক্ত আজাদ মাস্টারের দাবি, রবিউল গং নিজেরা প্রাচীর ভেঙে তাদের ফাঁসানোর চেষ্টা করছে।  তারা এ বিষয়ে থানায় অভিযোগ করেছে, পুলিশ বিষয়টি তদন্ত করেছে।

অভিযোগের সত্যতা স্বীকার  করে পূবাইল থানার ওসি মহিদুল ইসলাম যুগান্তরকে জানান, এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 
 

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন