গাজীপুর সিটি নির্বাচন

৪২৫ কেন্দ্রের মধ্যে ৩৩৭টিই ঝুঁকিপূর্ণ

  গাজীপুর প্রতিনিধি ০৬ মে ২০১৮, ০০:৩১ | অনলাইন সংস্করণ

গাজীপুর

গাজীপুর সিটি করপোরশেনরে ৫৭টি ওর্য়াডরে ৪২৫টি ভোট কেন্দ্রের মধ্যে ৩৩৭টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ (গুরুত্বপূর্ণ) এবং ৮৮টি কেন্দ্রকে সাধারণ কেন্দ্র হিসেবে ঘোষণা করা হয়েছে।

শনিবার সন্ধ্যায় গাজীপুর সার্কিট হাউজে স্থানীয় সাংবাদকিদরে সঙ্গে মতবিনিময়কালে রিটানিং অফিসার রকিব উদ্দিন মন্ডল ওই তথ্য জানান।

ঝুঁকিপূর্ণ ৩৩৭ কেন্দ্রের প্রতিটিতে ২৪জন করে ৮হাজার ৮৮জন এবং ৮৮টি সাধারণ কেন্দ্রের প্রতিটিতে ২২জন করে এক হাজার ৯৩৬জন মোট ১০হাজার ২৪জন আনসার ও পুলশি মোতায়েন থাকবে।

এছাড়া প্রতিটি সাধারণ ওর্য়াডে ১০জনের একটি টিম এবং একটি ১০জনের রির্জাভ টিম মোতায়েন থাকবে এতে ৫৮০জন র‌্যাব সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া ৫৮০জন বিজিবি সদস্য দায়িত্ব পালন করবে। ম্যাজিস্ট্রেট নিয়োগ: নির্বাচনের আগে ও পরে ৪দিনে ৫৭জন (প্রতি ওর্য়াডে একজন করে) নির্বাহী ম্যাজিষ্টেট নিয়োজিত থাকবে। তাছাড়া আরো ১০জন অতিরিক্ত হিসেবে মোট ৬৭জন ম্যাজিষ্টেট দায়িত্বপালন করবেন।

এছাড়া গড়ে তিনটি ওর্য়াডের জন্য একজন করে মোট ১৯জন জুডিশিয়াল ম্যাজিষ্টেট ১ মে থেকে ১৭মে পর্যন্ত মোতায়েন থাকবে।

যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা-১৪ মে দিবাগত রাত ১২টা থেকে ১৫ মে রাত ১২টা র্পযন্ত ট্যাক্সিক্রাব, বেবি ট্যাক্সি, অটোরিক্সা, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, ট্যাম্পু ইত্যাদির উপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা: ১৩ মে রাত ১২টা থেকে ১৬ মে সকাল ৬টা র্পযন্ত মোটরসাইকেল চলাচলে বিধি নিষেধ আরোপ করা হয়েছে।

বহিরাগতদের নিষেধাজ্ঞা: এলাকার বাসন্দিা নয় বা ভোটার নয় তাদের ১ মে রাত ১২টার আগেই নির্বাচনী এলাকা ত্যাগ করতে হবে।

ভোট গ্রহণ র্কমর্কতা: ৪২৫টি কেন্দ্রের ৪২৫জন প্রজিাইডিং, ২হাজার ৭৬১জন সহকারী প্রজিাইডিং র্কমর্কতা, ৫হাজার ৫২২জন পোলিং অফিসারসহ মোট ৮হাজার ৭০৮জন ভোট গ্রহণ র্কমর্কতা নিয়োগ করা ছাড়াও ৮৭১জন রির্জাভ ভোট গ্রহণ র্কমর্কতা নিয়োগ দেয়া হয়েছে। মতবিনিময় সভায় সভাপতিত্ব করনে জেলা নির্বাচন র্কমর্কতা মো. তারিফুজ্জামান।

১৫মে গাজীপুর সিটি করপোরশেনের ভোট হবে। এতে ৭জন মেয়র, সংরক্ষিত আসনে ৮৪জন, সাধারণ আসনে ২৫৪জন কাউন্সলির প্রতিদ্ব্িদ্বতা করছেন। এতে ভোটার সংখ্যা ১১লাখ ৩৭হাজার ৭৩৬জন।

ঘটনাপ্রবাহ : গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন ২০১৮

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×