এসএসসিতে ছেলের চেয়ে মায়ের রেজাল্ট ভালো

  বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি ০৭ মে ২০১৮, ১৯:৩৪ | অনলাইন সংস্করণ

বড়াইগ্রাম

বড়াইগ্রামে এবারের এসএসসি পরীক্ষায় ছেলের সঙ্গে এসএসসি পাস করেছেন তাহমিনা বিনতে হক (৩৬) নামে এক মা। তবে ছেলের চেয়ে মা তুলনামূলকভাবে ভালো রেজাল্ট করেছেন।

তাহমিনা বড়াইগ্রামের খাকসা-খোকসা আইটি স্কুল অ্যান্ড কলেজ থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে তিনি জিপিএ ৪.২৩ পেয়েছেন। পাশাপাশি ছেলে তাওহীদুল ইসলাম উপজেলার দ্বারিকুশি-প্রতাপপুর উচ্চবিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে পরীক্ষা দিয়ে জিপিএ ৪.৬ পেয়েছে।

মা ছেলের এ ফলাফলে তাদের বাড়িসহ স্বজনদের মধ্যে আনন্দের জোয়ার বইছে। খবর পেয়ে অনেকেই মা ও ছেলেকে একনজর দেখার জন্য তাদের বাড়িতে ভিড় জমাচ্ছেন।

জানা গেছে, এক ছেলে, এক মেয়ে ও স্বামী নিয়ে তাহমিনার ছোট সংসার। বিয়ের আগে বেশি দূর লেখাপড়া করতে না পারায় সাংসারিক কাজের ফাঁকে একমাত্র ছেলে তাওহীদুল ইসলামকে (১৬) লেখাপড়ার সময় দিতে গিয়ে তিনি নতুনভাবে লেখপড়া শুরু করার স্বপ্ন দেখেন।

শেষ পর্যন্ত নিজেও বাবার বাড়ি পাবনার চাটমোহর উপজেলার হরিপুর গ্রামের কাছাকাছি বড়াইগ্রামের খাকসা-খোকসা আইটি স্কুল অ্যান্ড কলেজে ভর্তি হন তিনি। তারা মা-ছেলে প্রতিদিন গড়ে চার ঘণ্টা পড়াশোনা করেছেন।

জেলার গুরুদাসপুর উপজেলার আনন্দনগর গ্রামে তাদের বাড়ি। তাহমিনার স্বামী আলমগীর হোসেন রঞ্জু চাঁচকৈড় বাজারের একজন ওষুধ ব্যবসায়ী। সাংসারিক ব্যস্ততার মাঝেও স্ত্রীর এই উদ্যমী ফলাফলে রঞ্জু খুব খুশি।

তাহমিনা বিনতে হক জানান, জীবনের মধ্যবয়সে এসে নতুনভাবে লেখপড়া শুরু করে যে ফলাফল পেয়েছি, তাতে আমি যথেষ্ট খুশি। ছেলের সঙ্গে উচ্চ মাধ্যমিকে ভর্তি হবেন বলেও জানান তিনি।

ছেলে তাওহীদুল ইসলাম জানায়, শত ব্যস্ততার মাঝেও মা যেভাবে লেখাপড়া করেছেন, তাতে আমি যথেষ্ট উদ্ধুব্ধ হয়েছি। একসঙ্গে পাশ করার পাশাপাশি মায়ের রেজাল্ট বেশি ভালো হওয়ায় আমি বেশি খুশি হয়েছি।

দ্বারিকুশী প্রতাপপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম জানান, আমাদের ছাত্র তাওহীদুলের সঙ্গে তার মাও অন্য একটি প্রতিষ্ঠান থেকে পরীক্ষা দিয়ে পাস করেছে। এ ঘটনাটি আমাদেরকেও অনুপ্রাণিত করেছে।

ঘটনাপ্রবাহ : এসএসসি-১৮

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter