দিনদুপুরে আ’লীগ নেতাকর্মীদের বাড়িতে সন্ত্রাসীদের গোলাগুলি, গুলিবিদ্ধ ৯

  নোয়াখালী প্রতিনিধি ০৮ মে ২০১৮, ১৮:৪৭ | অনলাইন সংস্করণ

নোয়াখালী

নোয়াখালীর হাতিয়া উপজেলায় আওয়ামী লীগ নেতাকর্মীদের বাড়িতে অস্ত্রধারী একদল সন্ত্রাসী হামলা, ভাঙচুর ও গোলাগুলি করেছে বলে খবর পাওয়া গেছে। এতে ৯ জন গুলিবিদ্ধসহ আহত হয়েছেন অন্তত ২০ জন।

যৌথবাহিনীর অভিযানে অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতারে আওয়ামী লীগ নেতাকর্মীরা সহযোগিতা করার জের ধরে মঙ্গলবার দুপুর ২টায় উপজেলা নিঝুম দ্বীপের বন্দরটিলা সিডিএসপি বাজারসংলগ্ন এলাকায় এ হামলা চালানো হয়।

গুলিবিদ্ধরা হলেন- আওয়ামী লীগ কর্মী মফিজ উদ্দিন (৫০), বাবুল (৩৫), মোতালেব (৩৩), হক সাব (৩৯), আসাদ (৩৮), কাওসার (৪২), বাবুল মিয়া (৪৫), রবিউল (৩৫), বেলাল মিয়া (৩৩), অপর আহত কবির (৩৮), মান্নানসহ (৩৯) আহতদের রক্তাক্ত অবস্থায় হাতিয়া পৌরসভা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এদের মধ্যে মাথায় ও পেটে গুলিবিদ্ধ আওয়ামী লীগ কর্মী মফিজ উদ্দিন, মোতালেব, হক সাব, বাবুল, আসাদ, কাওসার, বাবুল মিয়া ও রবিউলের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

এ ঘটনায় বন্দরটিলায় উত্তেজনা বিরাজ করছে। আওয়ামী লীগ নেতাকর্মীরা আতংকে রয়েছেন।

থানা সূত্র ও এলাকাবাসী জানান, হাতিয়া উপজেলায় গত ২ মাস ধরে আইনশৃঙ্খলার চরম অবনতি ঘটে। এনিয়ে গত ২৫ দিন আগে উপজেলার অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতার করতে যৌথবাহিনী অভিযান চালায়। এ সময় নিঝুম দ্বীপ ইউনিয়নসহ অপর এলাকায় সন্ত্রাসীদের গ্রেফতারে পুলিশকে সহযোগিতা করে স্থানীয় আওয়ামী লীগ কর্মীরা।

অভিযান চলাকালে নিঝুম দ্বীপের পিচ্চি মেহেরাজ, মানিক, মাইন উদ্দিন, ইরাকসহ অপর সন্ত্রাসীরা এলাকা ছেড়ে চট্টগ্রাম পালিয়ে যায়। অভিযান শেষ হলে তারা গত সোমবার আবার নিঝুম দ্বীপে তাদের বাড়িতে ফিরে।

যৌথবাহিনীর অভিযানে সহযোগিতা করায় ওই সন্ত্রাসীদের নেতৃত্বে চরকিং ইউনিয়নের তাহের, চেয়ারম্যান ঘাটের শাহারাজ, লোহা কবিরসহ ৩০-৩৫ জন পিস্তল, কাটা রাইফেল, দোনলা বন্দুক, কিরিচ নিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের বাড়িতে হামলা চালিয়ে এলোপাতাড়ি গুলি করে ৯ জনকে গুলিবিদ্ধ করে এবং পিটিয়ে আহত করে অন্তত ২০ জনকে।

এ ঘটনার বিষয়ে জানতে হাতিয়া থানার ওসি কামরুজ্জামান শিকদারের মোবাইল ফোনে কল করলে বন্ধ পাওয়া যায়।

তবে নিঝুম দ্বীপ ফাঁড়ি থানার ইনচার্জ এসআই আবদুল বাতেন ঘটনার সত্যতা নিশ্চিত করে যুগান্তরকে বলেন, যৌথবাহিনীর অভিযানে আওয়ামী লীগ কর্মীরা অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতারে সহযোগিতা করায় ক্ষিপ্ত হয়ে মঙ্গলবার অস্ত্রধারী ওই সন্ত্রাসীরা হামলা চালিয়ে ৯ জনকে গুলিবিদ্ধসহ ২০ জনকে পিটিয়ে আহত করেছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×