শক্তিমানসহ নানিয়াচরে ছয় হত্যা মামলায় গ্রেফতার ২

  রাঙামাটি প্রতিনিধি ১১ মে ২০১৮, ২১:৫৩ | অনলাইন সংস্করণ

শক্তিমান চাকমা হত্যা

উপজেলা চেয়ারম্যান ও জেএসএস সংস্কারবাদী দলের নেতা শক্তিমান চাকমা এবং ইউপিডিএফের বিদ্রোহীপ্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মাসহ পৃথক দুই হত্যাকাণ্ডে ছয়জনকে হত্যার মামলায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার দুপুরের দিকে রাঙামাটি শহর এলাকা থেকে এদের গ্রেফতার করে রাঙামাটি কোতোয়ালি থানা পুলিশ।

গ্রেফতাররা হলেন- জেলার বাঘাইছড়ি উপজেলার নলবুনিয়া গ্রামের বাসিন্দা মৃত অনিল চন্দ্র চাকমার ছেলে তন্টু মনি চাকমা (৪০) এবং রাঙামাটি সদর উপজেলার কুতুকছড়ি ইউনিয়নের বাদলছড়ি গ্রামের বাসিন্দা গুনবিন্দু চাকমার ছেলে কিরণ চাকমা (৫৫)।

কোতোয়ালি থানার ওসি সত্যজিৎ বড়ুয়া জানান, পৃথক অভিযানে তন্টু মনি চাকমাকে শহরের কল্যাণপুর এবং কিরণ চাকমাকে কুতুকছড়ি বাজার থেকে গ্রেফতার করা হয়েছে। নানিয়াচরের ছয় খুনের মামলায় গ্রেফতারকৃত দুজনকেই আদালতে পাঠানো হয়েছে।

তিনি বলেন, অভিযান অব্যাহত রয়েছে। বিভিন্ন এলাকায় পুলিশি তল্লাশি চলছে।

এদিকে নানিয়াচরের ছয় খুনের মামলা ঘিরে রাঙামাটি শহর এলাকার মানিকছড়ি, ভেদভেদী, পৌরসভা চত্বরসহ বিভিন্ন জায়গায় যানবাহন থামিয়ে পুলিশি তল্লাশি চলছে। এতে ভোগান্তির মধ্যে পড়তে হচ্ছে সাধারণ মানুষের।

উল্লেখ্য, ৩ মে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নানিয়াচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা নিহত হন। এ ঘটনায় বাদী হয়ে নানিয়াচর থানায় একটি মামলা করেছেন, জেএসএস সংস্কারবাদী গ্রুপের উপজেলা কমিটির সহসভাপতি রূপম চাকমা। এ মামলায় ইউপিডিএফ সভাপতি প্রসিত বিকাশ খীসা ও সাধারণ সম্পাদক রবি শংকর চাকমাসহ ৪৬ জনকে আসামি করা হয়েছে।

পরদিন ৪ মে শক্তিমান চাকমার দাহক্রিয়া অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য যাওয়ার পথে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে ইউপিডিএফ গণতান্ত্রিক দলের প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মাসহ পাঁচজন মারা যান। এ ঘটনায় বাদী হয়ে আরেকটি পৃথক মামলা করেছেন ইউপিডিএফ (গণতান্ত্রিক) গ্রুপের সদস্য অর্চিন চাকমা।

এ মামলায় প্রসিত ও রবি শংকরসহ ৭২ জনকে আসামি করা হয়েছে। আসামিদের ধরতে পুলিশি অভিযান জোরদার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ঘটনাপ্রবাহ : শক্তিমান চাকমা হত্যা

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter