সরকারি কর্মকর্তা ও সাংবাদিকের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা

  জামালপুর প্রতিনিধি ১২ মে ২০১৮, ২১:৩৫ | অনলাইন সংস্করণ

জামালপুর

জামালপুরে সদর উপজেলা সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা ও এক সাংবাদিকের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা দায়ের হয়েছে।

জামালপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেছেন সদর উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শিরিন আক্তার।

মামলায় বাদী সদর উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শিরিন আক্তারের অভিযোগ, তিনি জামালপুরে যোগদানের পর পল্লী উন্নয়ন অফিসকে (বিআরডিবির) দুর্নীতিমুক্ত করার উদ্যোগ গ্রহণ করলে ব্যক্তিস্বার্থে আঘাত লাগায় উপজেলা সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা শবনম মোস্তারী তার ওপর চরম ক্ষুব্ধ হন। আট মাসের অন্তঃসত্ত্বা (যমজ বাচ্চা) শিরিন আক্তার ছুটি না পাওয়ায় অসুস্থ অবস্থায় অফিস করেন এবং ঊর্ধ্বতন কর্মকর্তার অনুমতিতে কাজের ফাকে অফিসে বিশ্রাম নেন।

গত ১৮ এপ্রিল জামালপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদে মুক্তিযোদ্ধাদের এক সংবাদ সম্মেলনে উপস্থিত হন সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা শবনম মোস্তারী। ওই সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে তিনি উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শিরিন আক্তারের বিরুদ্ধে অসত্য ও মানহানিকর বক্তব্য দেন। এ সময় শিরিন আক্তারের বিশ্রাম নেয়া কিছু ছবি ও ভিডিও ফুটেজ শবনম মোস্তারী তার মোবাইল ফোন থেকে শেয়ারইটের মাধ্যমে উপস্থিত সাংবাদিকদের প্রদান করেন।

একই দিন সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা কয়েকজন প্রভাবশালী রাজনৈতিক নেতাকে সঙ্গে নিয়ে জেলা পল্লী উন্নয়ন অফিসের উপপরিচালকের কাছে যান এবং সদর উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তাকে বদলি করার হুমকি দেন।

সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তার এসব কাজে সহযোগিতার অভিযোগ এনে ওই মামলায় ২ নম্বর আসামি করা হয়েছে শবনম মোস্তারীর ভগ্নিপতি দৈনিক ইত্তেফাকের জামালপুর প্রতিনিধি হালিম দুলালকে। অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ৫-৭ জনকে।

শনিবার জামালপুর সদর থানার ওসি তদন্ত রাশেদুল হাসান জানান, গত ৩০ এপ্রিল জামালপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগ দাখিল করা হয়। আদালতের নির্দেশে গত ৬ মে জামালপুর সদর থানায় ৫৭ ধারায় মামলা হয়। আসামিরা পলাতক রয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter