বাগেরহাটে স্বামীকে হত্যার দায়ে স্ত্রী ও প্রেমিকের ফাঁসি

  বাগেরহাট প্রতিনিধি ২১ মে ২০১৮, ২০:১৬ | অনলাইন সংস্করণ

বাগেরহাট ম্যাপ
বাগেরহাট ম্যাপ। ছবি: যুগান্তর

বাগেরহাটে স্বামীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্ত্রীসহ দুইজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে বাগেরহাটের অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. জাকারিয়া হোসেন আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেন।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় সাইফুল শেখ নামে অপর একজনকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

আদালত একই মামলার অপর একটি ধারায় আল আমিন শেখ ওরফে আলমের লাশ গুমের অপরাধে ওই দুইজনকে আরও সাত বছর কারাদন্ড এবং দশ হাজার টাকা করে জরিমানা বা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মোরেলগঞ্জ উপজেলার পঞ্চকরণ ইউনিয়নের দক্ষিণ কুমারিয়াজোলা গ্রামের ফাতেমা বেগম (৪৬) এবং একই গ্রামের মিরাজ উদ্দিন শেখের ছেলে শাহাজাহান শেখ (৬০)।

ফাতেমা বেগম নিহত আল আমিন শেখের স্ত্রী এবং ফাতেমার কথিত প্রেমিক শাহজাহান শেখ।

মামলার নথির বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের কৌঁশুলি অ্যাডভোকেট সীতা রাণী দেবনাথ বলেন, ২০১৫ সালের ১৬ মার্চ সকালে মোরেলগঞ্জ উপজেলার প্রয়াত আইয়ুব আলী শেখের ছেলে আল আমিন শেখ ওরফে আলাম নিখোঁজ হন। পরে কেরাণীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন ছেলে ঢাকায় কর্মরত শেখ মোহম্মদ আলী তার।

পুলিশ এই ঘটনায় নিখোঁজ আল আমিনের ব্যবহৃত মোবাইলফোন ট্রাকিং করে তার অবস্থান বাগেরহাটের মোরেলগঞ্জে পায়। এরপর পুলিশ আল আমিনের স্ত্রী ফাতেমা বেগমকে জিজ্ঞাসাবাদ করলে সে তার স্বামীকে হত্যা করার কথা স্বীকার করে আদালতে জবানবন্দী দেন।

জবানবন্দিতে ফাতেমা বলেন, তার সঙ্গে প্রতিবেশি শাহজাহানের প্রেমের সম্পর্ক চলছিল। ২০১৫ সালের ১৬ মার্চ তার স্বামী আল আমিন ঢাকা থেকে বাড়িতে আসেন। এসময় তিনি তার প্রেমিক শাহজাহান শেখকে সঙ্গে নিয়ে ঘুমের মধ্যে বালিশ চাপা দিয়ে এবং ধারালো গুপ্তি দিয়ে কুপিয়ে হত্যা করেন।

তার দেয়া স্বীকারোক্তি অনুযায়ি নিখোঁজ আল আমিন শেখের বাড়ির রান্নঘরের পেছনে মাটির নিচে পুতে রাখা অবস্থায় তার কঙ্কালটি উদ্ধার করে পুলিশ। ওইদিনই নিহতের ভগ্নিপতি মো. মোবারক আকন বাদী হয়ে মোরেলগঞ্জ থানায় তিনজনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট বাহাদুর ইসলাম।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.