বানারীপাড়া ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে টাকা হাতিয়ে নিল প্রতারক

  বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি ২১ মে ২০১৮, ২১:৫৫ | অনলাইন সংস্করণ

বানারীপাড়ার ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে টাকা হাতিয়ে নিল প্রতারক
বানারীপাড়ার ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে টাকা হাতিয়ে নিল প্রতারক। ছবি: সংগৃহীত

বরিশালের বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শরিফুল ইসলামের মোবাইল নম্বর ক্লোন করে পাঁচ হাজার টাকা হাতিয়ে নিয়েছে এক প্রতারক। এনিয়ে দুই দিন ধরে বানারীপাড়ায় উপজেলা পরিষদের সকল কর্মকর্তা ও কর্মচারীসহ পুলিশ প্রশাসনে তোলপার শুরু হয়েছে।

সোমবার উপজেলা পরিষদের অফিস পাড়ার বিভিন্ন দফতরের কর্মকর্তা ও কর্মচারীর মধ্যে মোবাইল ফোনে প্রতারক আতংক বিরাজ করতে দেখা গেছে।

এ বিষয়ে জানা গেছে, রোববার বেলা ২টা ৪মিনিটের সময় ইউএনও মো. শরিফুল ইসলামের মোবাইল নম্বর (০১৭৯৫৪৫৪৩৫৩) থেকে একটি ফোন আসে অফিসের সিএ মো. ফারুক হোসেনের (০১৭১৫০৯০৪৮২) নম্বরে। এক্ষেত্রে ইউএনওর ওই নম্বরের শুরুতে ০ ব্যবহার না করেই প্রতারক তার নম্বরে ফোন করে জরুরি প্রয়োজনে ০১৭৪৯৯৯৬১৬৯ বিকাশ নম্বরে পাঁচ হাজার টাকা পাঠিয়ে দিতে বলে।

পরে সিএ ফারুক তার ওই বিকাশ নম্বরে পাঁচ হাজার টাকা পাঠিয়ে দেন। এর কিছক্ষণ পর প্রতারক তার কাছে পূনরায় ফোন করে আরও দুই হাজার টাকা বিকাশ করতে বলেন। এ সময় ফারুক তাকে এই মূহুর্তে তার কাছে আর টাকা নেই বলে জানালে অপর প্রান্ত থেকে প্রতারক ফোন কেটে দেয়।

এ সময় সিএ ফারুক ইউএনওর নম্বরে কল ব্যাক করে জানতে পারেন সে তার কাছে টাকা চাননি এবং পরে বিকাশ নম্বরে ফোন করে সে নম্বরটিও বন্ধ পেয়ে প্রতারণার বিষয়টি নিশ্চিত হন।

ইউএনও মো.শরিফুল ইসলাম বলেন, তিনি পুরো ঘটনাটি বানারীপাড়া থানার ওসি মো. খলিলুর রহমানকে জানিয়েছেন এবং এ ব্যাপারে তাকে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের কথা জানিয়ে ওসি মো.খলিলুর রহমান বলেন, কোনো প্রতারক যদি কারও পরিচিত নম্বরের ফোন ক্লোন করে কথা বলে তা হলে তার কন্ঠ থেকে ধরে ফেলতে হবে যে প্রতারক তাকে ফোন করেছে। এক্ষেত্রে তিনি ওই ফোনটি কেটে দিয়ে নতুন করে সে নম্বরে কল ব্যাক করলেই তার ফোনটি মূল নম্বরে চলে যাবে।

এ ছাড়াও প্রতারকদের কাছ থেকে সকলকে সতর্ক থাকার পাশাপশি থানা পুলিশের সহায়তা নেয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.