বাঘায় উত্ত্যক্তের প্রতিবাদ করে আইসিইউতে ছাত্রলীগ নেতা

  বাঘা (রাজশাহী) প্রতিনিধি ২২ মে ২০১৮, ২২:৩৩ | অনলাইন সংস্করণ

আইসিইউতে রাজশাহী জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সুজন আলী
আইসিইউতে রাজশাহী জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সুজন আলী। ছবি: যুগান্তর

রাজশাহীর বাঘায় এক স্কুলছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সুজন আলীসহ পাঁচজনকে কুপিয়ে জখম করেছে বেশ কয়েকজন যুবক।

গুরুতর অবস্থায় আহত সুজন আলীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে নিবিড় পরিচর্যায় রাখা হয়েছে।

সোমবার সন্ধ্যায় ইফতারের আগে উপজেলার আলাইপুর গ্রামে এ ঘটনা ঘটেছে।

এই ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ লালন নামের এক যুবককে গ্রেফতার করেছে। তাকে মঙ্গলবার সকালে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

আহত সুজন আলী বাঘা উপজেলার কিশোরপুর গ্রামের আজিম আলীর ছেলে। তিনি রাজশাহী জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার আলাইপুর গ্রামে আবদুর রাজ্জাকের ছেলে সবুজ হোসেন একই এলাকার অষ্টম শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রীকে উত্ত্যক্ত করত। সোমবার এর প্রতিবাদ করেন সুজন আলীসহ কিশোরপুর গ্রামের সাজদার হোসেন মাঝির স্ত্রী সাজেদা বেগম, ছেলে আজমুল হোসেন, হামিদুল ইসলাম, আজমুল হোসেনের স্ত্রী সুজেলা বেগম।

ওই সময় সবুজ আলী, লালন আলীসহ ১২-১৫ জনের একটি দল ধারালো হাঁসুয়া, চাকু ও লাঠি নিয়ে তাদের ওপর আক্রমণ করে। এতে উত্ত্যক্তের প্রতিবাদকারী সবাই আহত হয়।

আহত অবস্থায় তাদের উদ্ধার করে প্রথমে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

আহতদের মধ্যে রাজশাহী জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সুজন আলীর পেটে চাকুর আঘাতে ভুঁড়ি বের হয়ে গেছে। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানান।

তবে এই ঘটনায় স্কুল ছাত্রীর চাচা বাদী হয়ে ১৪ জনকে অভিযুক্ত করে বাঘা থানায় মামলা দায়ের করেন। এই মামলার অভিযুক্ত আসামি কিশোরপুর গ্রামের বাশের আলীর ছেলে বখাটে লালন হোসেনকে সোমবার রাতে গ্রেফতার করা হয়েছে। তাকে মঙ্গলবার সকালে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

স্কুলছাত্রীর চাচা এই প্রতিবেদককে জানান, তার ভাতিজি স্থানীয় আলাইপুর হাইস্কুলে পড়ালেখা করত। তাকে প্রতিনিয়ত রাস্তাঘাটে উত্ত্যক্ত করে সবুজ। তারপর বিষয়টি সবুজের পরিবারকে জানানো হয়। কিন্তু সবুজের পরিবারের পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেয়া হয় না।

তিনি জানান, নিরুপায় হয়ে তার ভাতিজিকে প্রায় ৭ কিলোমিটার দূরে মেয়ের নানার বাড়ির বড়বড়িয়া হাইস্কুলে ভর্তি করে দেয়া হয়। সেখানে গিয়েও সবুজ রাস্তাঘাটে তাকে উত্ত্যক্ত করে। তারপর মেয়ের রমজান উপলক্ষে স্কুল ছুটির পর বাড়িতে আসে।

সোমবার সবুজ, লালনসহ তারা ১৪-১৫ জনের একটি দল মেয়ের বাড়িতে এসে অকথ্য ভাষায় কথা বলে। প্রথমে এর প্রতিবাদ করে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সুজন আলী। এ সময় তারা মেয়ের পরিবারের পাঁচজনকে কুপিয়ে জখম করে।

বাঘা থানা পরিদর্শক (তদন্ত) হীরেন্দ্রনাথ প্রামানিক জানান, এই ঘটনায় মামলা হয়েছে। একজনকে গ্রেফতার করা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"organization";s:[0-9]+:"বাংলাদেশ ছাত্রলীগ".*')) AND id<>51591 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.