সাত ঘণ্টা মাটিচাপা নুরুলের অলৌকিক বেঁচে থাকা!

  উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি ২২ মে ২০১৮, ২২:৪১ | অনলাইন সংস্করণ

কক্সবাজার ম্যাপ
কক্সবাজার ম্যাপ

পাহাড় ধসে মাটিচাপা পড়ে ঘটনাস্থলে তিন শ্রমিকের অকালমৃত্যু হলেও মাটির নিচে সাত ঘণ্টা অবস্থান করে অলৌকিকভাবে বেঁচে গেলেন নুরুল হাকিম (২৫)।

তিনি নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের মনজয়পাড়া গ্রামের আব্দুস শুক্কুরের ছেলে।

সোমবার দুপুর ১২টার দিকে পাঁচ শ্রমিক পাহাড়ের নিম্নাংশে পানি নিষ্কাশনের জন্য ড্রেন কাটতে গিয়ে ধসে পড়া মাটির নিচে চাপা পড়ে ঘটনাস্থলে মারা যায় মনজয়পাড়া গ্রামের মোহাম্মদ সুলতানের ছেলে আবু আহমেদ (৩০), শাহ আলমের ছেলে মো. জসিম (২৫) ও সোনা মেহের (৩৫)।

এর আগে স্থানীয়রা জীবিত অবস্থায় মোহাম্মদ বেলালের ছেলে নুর মোহাম্মদকে (২৭) উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করেন।

উখিয়া হাসপাতালে চিকিৎসাধীন অলৌকিকভাবে বেঁচে যাওয়া নুরুল হাকিম জানান, পাহাড়ে ধসের সঙ্গে সঙ্গে তার মাথার পাশে একটি বড় আকারের পাথর এসে আটকে যায়। সে কারণে তিনি শ্বাস নিতে পেরেছেন।

তিনি জানান, তিনি অনেক চিৎকার করেছেন। মাটির নিচে চাপা থাকায় লোকজন তা শুনতে পারেনি। কিন্তু উদ্ধারকাজে অংশ নেয়া লোকজনের কথাবার্তা সেসব শুনেছে।

প্রত্যক্ষদর্শী ব্যবসায়ী হায়দার আলী জানান, মৃত অবস্থায় তিনজনকে উদ্ধারের পর ড্রেজার যখন পাথরসহ মাটি সরিয়ে ফেলে তখন সে হাত উঁচু করে। তখনই উদ্ধার কাজে নিয়োজিত ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত মাটি সরিয়ে তাকে জীবিত উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

ঘুমধুম ইউনিয়নের চেয়ারম্যান একে জাহাঙ্গীর আজিজ জানান, মাটিচাপা পড়ে নিহতদের পরিবারের সঙ্গে দেখা করার জন্য বুধবার পার্বত্য চট্টগ্রামবিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈচিং এমপি ঘটনাস্থলে আসার কথা রয়েছে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সরওয়ার কামাল জানান, নুরুল হাকিম মাটি নিচে দীর্ঘ সাত ঘণ্টা অবস্থান করার পরও তার অলৌকিকভাবে বেঁচে যাওয়ার ঘটনাটি বিরল।

তিনি বলেন, নিহতদের লাশ ময়নাতদন্ত শেষে মঙ্গলবার বিকাল সাড়ে ৫টায় পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.