পৃথক মাদকবিরোধী অভিযানে নিহত ৩

প্রকাশ : ২৩ মে ২০১৮, ১৯:২১ | অনলাইন সংস্করণ

  ব্যুরো ও জেলা প্রতিনিধি

প্রতীকি ছবি

রংপুর, জামালপুর ও ফেনীতে মাদকবিরোধী অভিযানে বন্দুকযুদ্ধে তিনজন মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

নিহতরা হলেন-রংপুর সিটি কর্পোরেশনের ২ নম্বর ওয়ার্ডের সুচানচৌকি এলাকার শহিদার রহমানের ছেলে শাহিনুর রহমান (৩০), জামালপুর পৌরসভার বগাবাইদ এলাকার নিজাম উদ্দিনের ছেলে মোশারফ হোসেন বিদ্যুৎ (৩৮) ও চট্টগ্রামের চন্দনাইশ এলাকার ফারুক হোসেন (৩৯)। 

রংপুর কোতোয়ালি থানার ওসি (তদন্ত) মোক্তারুল আলম জানান, বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযানে গেলে বন্দুকযুদ্ধে শাহিনুর রহমান নিহত হন। এ সময় সেখান থেকে ১২৯ বোতল ফেনসিডিল, একটি রিভলবার, গুলিসহ দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়। 

এ ঘটনায় পুলিশের আট সদস্য আহত হয়েছেন বলে পুলিশের দাবি। আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জামালপুর সদর থানার ওসি নাছিমুল ইসলাম জানান, বুধবার ভোররাত ৩টার দিকে জামালপুর পৌরসভার ছনকান্দা মাদ্রাসাঘাটে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ মাদকবিরোধী অভিযান চালায়। এতে মাদক ব্যবসায়ী মোশারফ হোসেন বিদ্যুৎ নিহত হন। আহত হন সদর থানার ওসি নাছিমুল ইসলাম, ওসি তদন্ত রাশেদুল হাসান, এসআই সিরাজুল ইসলাম ও কনস্টেবল ফারুক। 

এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ৩ রাউন্ড তাজা গুলি, ১ হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও ১০০ গ্রাম হেরোইন উদ্ধার করে। নিহত মোশারফ হোসেন বিদ্যুৎ-এর বিরুদ্ধে সদর থানায় ১৬টি মাদকের মামলা রয়েছে। তার স্ত্রী শিল্পীর নামে আছে মাদকের ৮ মামলা।

অপরদিকে র‌্যাব-৭ এর কর্মকর্তা ফাহিম আহমেদ জানান, চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার পথে ফেনীর দাদফুল এলাকায় একটি মাইক্রোবাস তল্লাশি করা হয়। ওই সময় র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালালে র‌্যাবও পাল্টা গুলি চালায়। এতে ফারুক গুলিবিদ্ধ হয়। ফেনী সদর হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। 

এ সময় ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান, পাঁচ রাউন্ড কার্তুজ, পাঁচ রাউন্ড গুলির খোসা ও ২২ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে চট্টগ্রামে মাদকসহ বিভিন্ন অপরাধের অনেক মামলা রয়েছে।