মিউজিক ভিডিও শুটিংয়ের আড়ালে রমরমা ইয়াবা ব্যবসা

  রাজশাহী ব্যুরো ২৪ মে ২০১৮, ১৬:২০ | অনলাইন সংস্করণ

আসলাম
নিজ ক্যাফের সামনে আসলাম

ফ্যাশন-শো, প্যাকেজ নাটক ও মিউজিক ভিডিও তৈরির আড়ালে দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার অভিযোগ উঠেছে রাজশাহীর তথাকথিত সিনে হাউস ‘সরকার প্রোডাকশন’ নামের একটি ভুয়া প্রতিষ্ঠানের মালিক আসলাম সরকারের বিরুদ্ধে।

বুধবার শুটিং শেষে কক্সবাজার থেকে ফেরার পথে র‌্যাব-৭ এর একটি দল আসলাম সরকারের গাড়ি থেকে ১ লাখ ৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছেন। এ ঘটনায় আসলাম সরকার ও তার গাড়িচালক মাসুদ রানাকে গ্রেফতার করেছে র‌্যাব।

গ্রেফতারকৃত আসলাম সরকার (৪০) রাজশাহী মহানগরীর রাজপাড়া থানা এলাকার ডিঙ্গাডোবা মহল্লার আজিজুল আলমের ছেলে ও গাড়িচালক মাসুম রানা রাজশাহীর চারঘাট উপজেলার মিয়াপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে।

র‌্যাব জানায়, উদ্ধারকৃত ইয়াবার মূল্য প্রায় ৫ কোটি ৪০ লাখ টাকা। তাদের দুজনকেই কারাগারে পাঠানো হয়েছে। এছাড়াও ৩০ লাখ টাকা মূল্যের দামি একটি মাইক্রোবাস জব্দ করা হয়েছে।

র‌্যাব-৭ এর কক্সবাজার কোম্পানি কমান্ডার মেজর রুহুল আমিন যুগান্তরকে বলেন, একটি সিন্ডিকেট নাটক ও মিউজিক ভিডিও শুটিং ব্যবসার আড়ালে মাইক্রোবাসযোগে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট কক্সবাজার থেকে রাজশাহীতে নিয়ে যাচ্ছে— এমন সংবাদের ভিত্তিতে বুধবার সকাল সাড়ে ১০টার দিকে র‌্যাবের একটি দল কক্সবাজার জেলার সদর থানার কলাতলী এলাকায় অভিযান চালায়।

এ সময় রাজশাহীগামী একটি মাইক্রোবাস আটক করে আরোহীদের জিজ্ঞাসাবাদ করা হয়। পরে গাড়ি তল্লাশি করে (ঢাকা-মেট্রো-চ-৫১-৭৬৯৩) তেলের ট্যাংকির ভেতরে কৌশলে লুকানো অবস্থায় ইয়াবাগুলো উদ্ধার করা হয়। সেই সঙ্গে গাড়িতে থাকা ৫ তরুণীসহ মোট ১০ জনকে র‌্যাব ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। সেখানে জিজ্ঞাসাবাদে আসলাম সরকার ও তার গাড়িচালক মাসুদ রানা স্বীকার করেন তারা শুটিং এর আড়ালে মাইক্রোবাসে করে দীর্ঘদিন ধরে রাজশাহীতে ইয়াবা পাচার করে আসছিল। তবে জিজ্ঞাসাবাদ শেষে আসলাম সরকার ও মাসুদ রানা ছাড়া বাকি ৮ জনকে ছেড়ে দেয়া হয়।

আসলাম সরকারের প্রতিবেশীরা জানায়, আসলাম সরকার কর্মজীবনের শুরুতে একটি টেলিফোন দোকানের কর্মচারী হিসেবে কাজ করত। মেয়েদের ভুলিয়ে ভালিয়ে ছয়-সাতটি বিয়ে করেছে। নগরীর বিভিন্ন থানায় একাধিক নারীঘটিত মামলাও রয়েছে তার বিরুদ্ধে। মাদক ব্যবসাসহ নানা অনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে সরাসরি জড়িত আসলাম সরকার অবৈধ উপায়ে বিপুল টাকা-পয়সা উপার্জন করেছেন।

এদিকে রাজশাহী নগরীর ঘোষপাড়া মোড়ে মাদক সম্রাট আসলাম সরকারের রয়েছে ব্ল্যাক ক্যাফে নামের একটি চাইনিজ ও ফাস্টফুডের দোকান। এই ক্যাফেতেই শুটিংয়ের কথা বলে আনা সুন্দরী তরুণীদের দিয়ে দেহব্যবসাও চালাত আসলাম। আর এই ক্যাফেতে বসেই সে মাদকের রমরমা কারবার চালিয়ে আসছিল।

সরেজমিনে দেখা গেছে, ঘোষপাড়ার মোড়ে ব্ল্যাক ক্যাফেসংলগ্ন ভবনে রয়েছে আসলাম সরকারের কথিত সরকার প্রোডাকশন হাউস। সেখানেই তরুণীদের মডেল বানানো ও সুন্দরী মেয়েদের অভিনয়ের সুযোগ করে দেয়ার একটি বড় ব্যানার ও ওয়াল রাইটিং রয়েছে। এই বিজ্ঞাপন দেখে প্রতিদিন মেয়েরা এখানে ভিড় করত।

তবে বুধবার কক্সবাজারে র‌্যাবের হাতে বিপুল ইয়াবাসহ ধরা পড়ার খবর রাজশাহীতে পৌঁছালে সরকার প্রোডাকশন হাউসের লোকজন গাঢাকা দেয়।

জানা গেছে, কক্সবাজারে ইয়াবাসহ আটকের পর আসলাম সরকারের বাড়িতেও তালাবদ্ধ দেখা গেছে।

ঘটনাপ্রবাহ : মাদকবিরোধী অভিযান ২০১৮

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter