দক্ষিণ সুরমা হাসপাতালে ১০ বছর পর ইনডোর সেবা শুরু

চিকিৎসা সেবায় বাংলাদেশ আজ বিশ্বের রোল মডেল

  যুগান্তর রিপোর্ট ২৬ মে ২০১৮, ০৩:৩৭ | অনলাইন সংস্করণ

দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইনডোর সেবা

দীর্ঘ ১০ বছর পর ৩১ শয্যা বিশিষ্ট দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইনডোর সেবা শুরু হয়েছে। বৃহস্পতিবার এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এর উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী।

এ সময় বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের কেন্দ্রীয় মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল, স্বাস্থ্য বিভাগের বিভাগীয় পরিচালক ডা. মো. সোহরাওয়ার্দী, সহ পরিচালক ডা. নারায়ণ চন্দ্র সাহা, সিভিল সার্জন ডা. হিমাংশু লাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ মাসুদ, অফিসার ডা মাহবুবুল আলম ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুল আলম প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানের পর উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা ও মনরোগ বিশেষজ্ঞ ডা. সাঈদ এনামের সভাপতিত্বে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। চিকিৎসা সেবায় বাংলাদেশ আজ বিশ্বের রোল মডেল।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে দেয়া বক্তব্যে বিএমএর মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল ইনডোর চালুর উদ্যোগ নেওয়ার ইউএইচএফপিও, ডাক্তার, নার্সদের ভুয়সী প্রশংসা করেন। তিনি আশা প্রকাশ করেন এর মাধ্যমে এলাকাবাসী অনেক উপকৃত হবে। অচিরেই দক্ষিণ সুরমা উপজেলা হেলথ কমপ্লেক্স বাংলাদেশের একটি মডেল হেলথ কমপ্লেক্সে পরিণত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়া ইতিপূর্বে হাসপাতালের শোভা বর্ধন ও প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় হাসপাতালের ইউএইচএফপিও গৃহীত "এক হাজার বৃক্ষ রোপন" কর্মসূচির প্রশংসা করেন মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি। তিনি এ ব্যাপারে সর্বাত্মক সহযোগিতা ও প্রয়োজনীয় অর্থ তার তহবিল থেকে বরাদ্দের ঘোষণা করেন।

পরে আগত অতিথিদের হাসপাতালে নতুন চালু হওয়া ইনডোর সেবা কার্যক্রমের বিভিন্ন বিভাগ ঘুরে দেখান উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা ও বিশিষ্ট সাইকিয়াট্রিস্ট ডা. সাঈদ এনাম।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter