দিনাজপুরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

প্রকাশ : ২৬ মে ২০১৮, ০৯:১৯ | অনলাইন সংস্করণ

  দিনাজপুর ও বীরগঞ্জ প্রতিনিধি

দিনাজপুরে কথিত বন্দুকযুদ্ধে দুজন নিহত হয়েছেন। 

শুক্রবার দিবাগত রাতে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে একজন এবং সদর উপজেলায় দুগ্রুপ মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলিতে নিহত হয়েছে আরেকজন। দুজনেই মাদক ব্যবসায়ী বলে দাবি করেছে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী। 

নিহত সাবদারুল (৪০)  বীরগঞ্জ উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের নন্দাইগাঁও গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে ও আবদুস সালাম দিনাজপুর সদর উপজেলার মহরমপুর গ্রামের আব্দুস সামাদের ছেলে। 

র‌্যাব-১৩ এর দিনাজপুর ক্যাম্প কমান্ডার তালুকদার নাজমুছ সাকিব জানান, শুক্রবার দিবাগত রাত ২টার দিকে বীরগঞ্জ উপজেলার গোলাপগঞ্জ-কবিরাজহাট সড়কের দক্ষিণ পাশে বাসুদেবপুর এলাকায় মাদক ব্যবসায়ীদের মধ্যে লেনদেন চলছে। এমন খবর পেয়ে র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালাতে গেলে মাদক ব্যবসায়ীরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। 

র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালালে নিহত হয় সাবদারুল নামে এক মাদক ব্যবসায়ী। এসময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ৪ রাউন্ড গুলি, ২ পোটলা গাঁজা ও ৯৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে প্রায় ৪০টি মামলা রয়েছে বলে জানায় র্যাব। 

এদিকে দিনাজপুর সদর উপজেলার রামসাগর এলাকায় দুদল মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলিতে আবদুস সালাম (৩৬) নামে একজন নিহত হয়েছেন। 

কোতয়ালী থানার ওসি রেদওয়ানুর রহিম জানান, দিবাগত রাতে রামসাগর এলাকায় গোলাগুলির শব্দ পেয়ে পুলিশের একটি টহল দল সেখানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যরা পালিয়ে গেলে পুলিশ রামসাগরের পশ্চিম পাড় এলাকায় গুলিবিদ্ধ একজনকে পড়ে থাকতে দেখে।

পরে  তাকে উদ্ধার করে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিলে সেখানে চিকিৎসকরা আবদুস সালামকে মৃত বলে ঘোষণা করেন। পুলিশ তার কাছ থেকে একটি পিস্তল, ৪টি ককটেল, ২০০ বোতল ফেনডিল ও অন্যান্য দেশীয় অস্ত্র উদ্ধার করে।