সীতাকুণ্ডে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

প্রকাশ : ২৭ মে ২০১৮, ১২:০১ | অনলাইন সংস্করণ

  সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের সীতাকুণ্ডে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত হয়েছেন।

পুলিশের দাবি, নিহত ব্যক্তি ইয়াবা ব্যবসায়ী। এ সময় আহত হয়েছেন ৫ পুলিশ সদস্যও। পুলিশ ঘটনাস্থল থেকে আরও তিন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে।

শনিবার রাত ১টার দিকে উপজেলার মুরাদপুর ইউনিয়নের গুলিয়াখালী সাগর উপকূলীয় বেড়িবাঁধ এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। 

নিহত মাদক ব্যবসায়ীর নাম রেহান উদ্দিন (২৮)।  তিনি উপজেলার মুরাদপুর ইউনিয়নের গোলাবাড়িয়া গ্রামের মৃত মালিউল হকের ছেলে।

আটককৃতরা হলেন- সীতাকুণ্ড উপজেলার মুরাদপুর ইউনিয়নের ভাটেরখীল গ্রামের মোহাম্মদ ইউসুফের ছেলে মোহাম্মদ জাফর, একই এলাকার মৃত ইয়ার মোহাম্মদের পুত্র সুমন প্রকাশ কালা সুমন ও দক্ষিণ পশ্চিম সৈয়দপুর এলাকার মৃত শরীয়ত উল্লাহ ছেলে ইউসুফ প্রকাশ টিটু।

সীতাকুণ্ড মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) মোজাম্মেল হক বলেন, রাত ১টার সময় পুলিশ গোপন সংবাদে জানতে পারে যে মাদক ব্যবসায়ী রেহান এবং তার সহযোগীরা মাদক ও অস্ত্র নিয়ে কোনো অসৎ উদ্দেশ্যে জড়ো হচ্ছে। এর ভিত্তিতে পুলিশের একটি দল সেখানে গিয়ে ইয়াবা ব্যবসায়ীদের ঘেরাও করে ফেললে ইয়াবা ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। পুলিশও পাল্টা গুলি ছুড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান ইয়াবা ব্যবসায়ী রেহান উদ্দিন। 

পুলিশ ঘটনাস্থল থেকে আটক করেছে রেহানের তিন সহযোগীকে। ঘটনাস্থল থেকে দুটি এলজি, ১০ রাউন্ড কার্তুজ, একটি রাম দা ও একটি ছুরিসহ ৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। 

বন্দুকযুদ্ধে সীতাকুণ্ড মডেল থানার এসআই মাহফুজুর রহমান, নাছির উদ্দিন ও এএসআই হাসান তারেকসহ ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্স ও পুলিশ লাইন হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

থানার তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী ও ডাকাত রেহানের বিরুদ্ধে থানায় মাদক, ডাকাতি ও বিভিন্ন মামলা রয়েছে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।