গুলি কেনার অনুমতি পাননি সেই ডিআইজি মিজান

  মাগুরা প্রতিনিধি ০২ জুন ২০১৮, ১৯:০৫ | অনলাইন সংস্করণ

ডিআইজি মিজান
ডিআইজি মিজানুর রহমান। ছবি: সংগৃহীত

পুলিশের বিতর্কিত উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের ব্যক্তিগত পিস্তলের গুলি কেনার আবেদন নাকচ করে দিয়েছেন মাগুরা জেলা প্রশাসক।

গত ২৯ মে ৪০ রাউন্ড গুলি কেনার অনুমতি চেয়ে মাগুরা জেলা প্রশাসকের কার্যালয়ে আবেদন করেন ডিআইজি মিজান।

নারী কেলেঙ্কারির কারণে ব্যাপক আলোচিত-সমালোচিত পুলিশ কর্মকর্তা মিজানুর রহমান ১৯৯৭ সালের ৩০ জানুয়ারি থেকে ১৯৯৮ সালের ২২ ডিসেম্বর পর্যন্ত মাগুরায় অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন।

সেই সময় তিনি ব্যক্তিগত পিস্তলের লাইসেন্স নেন। পরে ২০১১ সালের ২৩ মে তিনি ইউএসএ’র তৈরি বেরেটা মডেলের (DAA498318 Beretta) একটি পিস্তল এবং ১০ রাউন্ড গুলিও ক্রয় করেন।

নতুন করে তিনি ৩২ বোরের আরও ৪০ রাউন্ড গুলি ক্রয়ের ইচ্ছা প্রকাশ করে মাগুরা জেলা প্রশাসকের কার্যালয়ে আবেদন করেন। কিন্তু মাগুরা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আতিকুর রহমান তার এই আবেদনটি নাকচ করে দিয়েছেন।

পুলিশের ডিআইজি মিজানুর রহমানের আবেদন নামঞ্জুরের বিষয়টি মাগুরার জেলা ম্যাজিস্ট্রেট আতিকুর রহমান স্বীকার করলেও কী কারণে বাতিল করা হয়েছে সে বিষয়ে তিনি কোনো মন্তব্য করেননি।

তবে মাগুরার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আকতারুন্নাহার বলেন, ব্যক্তিগত গুলির জন্যে মিজানুর রহমানের আবেদনের বিষয়টি নিয়ে ইতিমধ্যে দেশের বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়েছে। যেটি নিয়ে বিভিন্ন সামাজিক ও গণমাধ্যমে নেতিবাচক প্রচারণা ছাড়াও সার্বিক দিক বিবেচনায় তার আবেদনটি নামঞ্জুর করা হয়েছে।

ঘটনাপ্রবাহ : ডিআইজি মিজান

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×