রোহিঙ্গাদের সহায়তায় দৌড়াচ্ছেন নাইজেরিয়ান ফুটবলার

প্রকাশ : ০২ জুন ২০১৮, ২০:১০ | অনলাইন সংস্করণ

  মাগুরা প্রতিনিধি

ছবি: যুগান্তর

ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশের রোহিঙ্গা শরণার্থীদের সাহায্যের জন্য ১৫০০ কিলোমিটার দৌড়াচ্ছেন নাইজেরিয়া বিশ্বকাপ দলের সাবেক তারকা ফুটবলার এমেকা। 

প্রয়োজনীয় তহবিল গঠনের জন্য তিনি বাংলাদেশ-ভারত এবং ইটালি-নাইজেরিয়ার মধ্যে একাধিক প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করবেন বলে জানা গেছে।

মোহামেডানের হয়ে একসময়ের মাঠ কাঁপানো স্ট্রাইকার এমেকা ইজিইগো বর্তমানে আমেরিকা প্রবাসী। নিউইয়র্কের একটি যুব ফুটবল দলের কোচের দায়িত্বপালন করছেন তিনি।

শনিবার দুপুরে তিনি মাগুরা প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে রোহিঙ্গা শরণার্থীদের মানবেতর জীবনযাপনের কথা উল্লেখ করে বক্তব্য রাখেন।

এমেকা বলেন, আন্তর্জাতিক বিশ্বকে রোহিঙ্গা শরণার্থীদের সহযোগিতার আহ্বান রেখে সাবেক ফুটবলার রোনাল্ডোসহ আন্তর্জাতিকমানের খেলোয়াড়দের সমন্বয়ে প্রীতি ম্যাচের আয়োজন আমাদের লক্ষ্য। যেখান থেকে সংগৃহীত অর্থ রোহিঙ্গা শরণার্থীদের জন্য ব্যবহার করা হবে।

এমেকা নাইজেরিয়ান অপর ফুটবলার সিজোকি স্টেনিকে নিয়ে কক্সবাজার থেকে ঢাকা, মানিকগঞ্জ, রাজবাড়ী হয়ে শনিবার মাগুরা পৌঁছান তিনি। রোববার তারা যশোরের বেনাপোল বন্দর দিয়ে কলাকাতায় পৌঁছাবেন বলে তারা জানিয়েছেন।