জমি দখলের প্রতিবাদ করায় ক্রসফায়ারের হুমকি

  ঝালকাঠি প্রতিনিধি ০৩ জুন ২০১৮, ২১:৫৮ | অনলাইন সংস্করণ

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জাহাঙ্গীর হোসেন খান
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জাহাঙ্গীর হোসেন খান। ছবি: যুগান্তর

ঝালকাঠির নলছিটিতে তিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে জোরপূর্বক প্রতিবেশীর জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। এতে বাধা দেয়ায় মাদক দিয়ে গ্রেফতার ও ক্রসফায়ারে হত্যার হুমকি দিচ্ছেন ওই পুলিশ কর্মকর্তারা।

রোববার দুপুরে ঝালকাঠি প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে উপজেলার মানপাশা বাজারের জাহাঙ্গীর হোসেন খান এ অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে তিনি দাবি করেন, বর্তমানে বরিশালের পুলিশ লাইনসে কর্মরত এসআই মোস্তফা হাওলাদার, লোকমান হাওলাদার এবং বাকেরগঞ্জে কর্মরত ট্রাফিক পুলিশের পরিদর্শক মোশারফ হাওলাদার তিন ভাই। তাদের বাড়ি উপজেলার ফয়রা গ্রামে।

তারা স্থানীয় বাসিন্দা আশ্রাব আলী খানের কাছ থেকে ২০০৮ সালে মানপাশা বাজারের কাছে ১৭ শতাংশ জমি ক্রয় করেন। ২০১৫ সালে তারা প্রায় তিন-চার কোটি টাকা ব্যয়ে ওই জমিতে বহুতল ভবন নির্মাণ করেন। বর্তমানে ভবনের তিনতলার কাজ সম্পন্ন হয়েছে।

ভবনটির দুই পাশে প্রতিবেশী সরোয়ার হোসেন খান ও জাহাঙ্গীর হোসেন খানের তিন শতাংশ জমি জবর দখল করে নেন তারা। এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ জানায় ক্ষতিগ্রস্ত পরিবার।

চেয়ারম্যান আলমগীর হোসেন ওই তিন পুলিশ সহোদরকে নোটিশ করলে, তারা চেয়ারম্যানের এ ধরনের নোটিশ করার এখতিয়ার নেই বলে জানান। তারা কোনো সালিশ মীমাংসায়ও বসতে রাজি হচ্ছেন না।

এ ব্যাপারে প্রতিবাদ জানালে জাহাঙ্গীর হোসেন ও তার চাচাতো ভাই সরোয়ার হোসেনকে ক্রস ফায়ারে হত্যার হুমকি দিচ্ছেন ওই তিন পুলিশ কর্মকর্তা। এমনকি পুলিশের বিশেষ অভিযানে মাদকদ্রব্য দিয়ে তাদের মামলায় জড়ানোর হুমকি দেয়া হচ্ছে।

পুলিশে চাকরি করে বিপুল অর্থ ব্যয়ে ভবন নির্মাণের উৎস অনুসন্ধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে।

এ ব্যাপারে এসআই মো. লোকমান হাওলাদার বলেন, জমি নিয়ে আমাদের সঙ্গে তাদের (জাহাঙ্গীর ও সরোয়ার) বিরোধ রয়েছে। এ ঘটনা স্থানীয় উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যানসহ অনেকেই জানেন। ঈদের পরে বিষয়টি নিয়ে মীমাংসার জন্য বসবো। আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হচ্ছে। আমরা কাউকে হুমিক-ধমকি দিচ্ছি না।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter