৬ মাস ধরে বেতন-ভাতা পাচ্ছেন না শতাধিক শিক্ষক-কর্মচারী

  জয়পুরহাট প্রতিনিধি ০৬ জুন ২০১৮, ২২:৪৭ | অনলাইন সংস্করণ

৬ মাস ধরে বেতন-ভাতা পাচ্ছেন না শতাধিক শিক্ষক-কর্মচারী

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার দুটি শিক্ষাপ্রতিষ্ঠানে দীর্ঘদিন ধরে কর্মরত ১ হাজার ২০০ জন শিক্ষক-কর্মচারী বেতন-ভাতা না পেয়ে পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।

আর মাত্র কদিন পরই ঈদ। আসছে এই ঈদোৎসবের আগে আদৌ তারা বেতন-ভাতা পাবেন কিনা তা নিয়ে এখন অনিশ্চয়তার মধ্যে দিন কাটছে তাদের।

সংশ্লিষ্ট বিদ্যালয় সূত্রে জানা গেছে, ক্ষেতলাল উপজেলা সদরের একমাত্র নারী শিক্ষাপ্রতিষ্ঠান ‘ক্ষেতলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ’ এবং ‘হিন্দা উচ্চ বিদ্যালয়’ এর পরিচালনা কমিটি নিয়ে জটিলতা, পারস্পরিক দ্বন্দ্ব এবং আদালতে মামলা বিচারাধীন থাকায় প্রায় ৬ মাস ধরে এ দুটি শিক্ষাপ্রতিষ্ঠানের কর্মরত শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা বন্ধ রয়েছে। তাই আসন্ন ঈদের ওই দুই শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মচারীরা বেতন-ভাতা পাবেন কিনা সে বিষয়েও সংশয় রয়েছে।

কাজেই দীর্ঘদিন বেতন-ভাতা না পাওয়ায় শিক্ষক-কর্মচারীরা তাদের পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।

পবিত্র ঈদ উৎসব সামনে হওয়ায় মানবিক কারণে জরুরি ভিত্তিতে সরকারি ঊর্ধ্বতন মহলের হস্তক্ষেপে প্রাপ্য বেতন-ভাতাদি যেন ঈদের আগেই পরিশোধ করা হয়- এ দাবি প্রতিষ্ঠান দুটির শিক্ষক-কর্মচারীদের ।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষক জানান, প্রতিবেশীর ছেলে মেয়েরা ঈদ উপলক্ষে কেনাকাটা করছে। তা দেখে আমাদের ছেলেমেয়েরা কেনাকাটার বায়না ধরেছে। আজ দেব, কাল দেব, করে সময় পার করছি। ৩-৪ মাসের বাসাভাড়া দিতে পারিনি। রোজায় ভালোমন্দ খেতেও পারছি না। তার ওপর ছেলেদের বায়না মেটাব কী করে? আমাদের এমন কষ্টে কর্তৃপক্ষের মন গলছে না। সরকারের উচ্চমহলের হস্তক্ষেপ কামনা করছি আমরা।

এ ব্যাপারে জেলা শিক্ষা কর্মকর্তা ইব্রাহিম খলিলুল্লাহ্ বলেন, সংশ্লিষ্ট ব্যাংকের আইন কর্মকর্তারা ওই দুই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের বেতন-ভাতা প্রদানে দুই ধরনের মতামত পোষণ করায় আমরা চূড়ান্ত সিদ্ধান্তের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধমিক শিক্ষা অধিদফতরে কাগজপত্র পাঠিয়েছি। মাধ্যমিক ও উচ্চ মাধমিক শিক্ষা অধিদফতরের সিদ্ধান্ত পাওয়া মাত্রই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.