বগুড়ার মাদক মামলার আসামি ছিনতাই, ছাত্রলীগ নেতা গ্রেফতার

প্রকাশ : ১০ জুন ২০১৮, ১৯:১৩ | অনলাইন সংস্করণ

  বগুড়া ব্যুরো

পৌর ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক হাসান মাহমুদ রাব্বি। ছবি: যুগান্তর

বগুড়ার ধুনটের সদর পাড়ায় পুলিশের ওপর হামলা করে রাজিব উদ্দিন (৩০) নামে এক মাদক মামলার আসামিকে ছিনিয়ে নেয়ার অভিযোগে তার ছোট ভাই পৌর ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক হাসান মাহমুদ রাব্বিকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার রাতে এ হামলার ঘটনায় ধুনট থানার এএসআই শাহানুর রহমান ও এএসআই শাহজাহান আলী আহত হয়েছেন।

রাতেই ছাত্রলীগ নেতা রাব্বি ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মাহমুদ হাসান রাসেলসহ সাতজনের বিরুদ্ধে থানায় মামলা করেছেন এএসআই শাহানুর।

পুলিশ জানায়, ধুনট সদর পাড়ার বারিক স্বর্ণকারের ছেলে রাজিব উদ্দিনের বিরুদ্ধে ধুনট থানায় মাদক আইনে মামলা আছে। আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

শনিবার রাত ৮টার দিকে এএসআই শাহানুর রহমান ও এএসআই শাহজাহান আলী সদর পাড়া থেকে রাজিবকে গ্রেফতার করে। খবর পেয়ে ছোট ভাই ছাত্রলীগ নেতা রাব্বি, স্বেচ্ছাসেবক লীগ নেতা রাসেল ও তাদের লোকজন লাঠিসোটা নিয়ে পুলিশের ওপর হামলা চালায়। তারা রাজিবকে ছিনিয়ে নিয়ে পালিয়ে যেতে সহযোগিতা করে।

হামলায় ওই দুই পুলিশ কর্মকর্তা সামান্য আহত হন। পরে থানা থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে হামলাকারী ছাত্রলীগ নেতা হাসান মাহমুদ রাব্বিকে গ্রেফতার করে। এছাড়া থানায় সাতজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

ধুনট থানার এএসআই শাহানুর রহমান বলেন, মাদক মামলার ওয়ারেন্টমূলে রাজিবকে গ্রেফতার করা হয়। তার পরিবারের লোকজন হামলা চালিয়ে আমাদেরকে (পুলিশ) আহত করে রাজিবকে ছিনিয়ে নিয়ে যায়। আমরা ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছি।

ধুনট থানার ওসি খান মো. এরফান জানান, পুলিশের ওপর হামলা চালিয়ে আসামি ছিনিয়ে নেয়ায় ছাত্রলীগ নেতা রাব্বিকে গ্রেফতার করা হয়েছে। অপর আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।