দক্ষিণাঞ্চলের ঘরমুখো যাত্রীদের উপচেপড়া ভিড়, বাড়তি ভাড়ার অভিযোগ

  শিবচর (মাদারীপুর) প্রতিনিধি ১৪ জুন ২০১৮, ১৮:২৫ | অনলাইন সংস্করণ

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুট হয়ে ঈদে ঘরমুখো মানুষের ঢল
শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুট হয়ে ঈদে ঘরমুখো মানুষের ঢল। ছবি: যুগান্তর

সকাল থেকেই শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুট হয়ে ঈদে ঘরমুখো মানুষের ঢল নেমেছে। বাড়তি ভাড়া গুনে ও অতিরিক্ত বোঝাই হয়ে লঞ্চ, স্পিডবোটে শিমুলিয়া থেকে কাঁঠালবাড়ী ঘাটে আসছে মানুষ।

অপরপ্রান্ত থেকে যাত্রীশূন্য আসার অজুহাতে ঢাকা থেকেই প্রতিটি যানবাহনে দেড় গুণ ও দ্বিগুণ ভাড়া আদায় করা হচ্ছে।

শিমুলিয়া থেকে স্পিডবোটে ১৩০ টাকার ভাড়া ২০০ থেকে আড়াইশ টাকা নেয়া হচ্ছে। লঞ্চে নেয়া হচ্ছে ৩০ টাকার ভাড়া ৩৫ থেকে ৪০ টাকা। লঞ্চগুলোতে অতিরিক্ত যাত্রীবোঝাই করে পদ্মা নদী পার হতে দেখা গেছে।

যাত্রীরা নদী পার হয়ে এসেছেন বাড়তি ভাড়ার দৌরাত্ম্যে। কাঁঠালবাড়ী ঘাট থেকে ছেড়ে যাওয়া সব যানবাহনই বাড়তি ভাড়া আদায় করছে। বাসগুলোতেও ছাদবোঝাই করে যাত্রী নেয়া হচ্ছে।

এদিকে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ঘাটে নিয়োজিত থাকায় বাড়তি যাত্রী চাপ সত্ত্বেও শৃঙ্খলা রয়েছে।

লঞ্চ মালিক সমিতির সভাপতি আতাহার বেপারী জানান, কোনো লঞ্চে অতিরিক্ত ভাড়া আদায় করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য আইন প্রয়োগকারী সংস্থার কাছে দাবি জানাই।

পুলিশ সুপার সরোয়ার হোসেন বলেন, যাত্রীসেবা নিশ্চিত করতে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। নদীতে নৌপুলিশ মোতায়েন করা হয়েছে। তবে অতিরিক্ত ভাড়া আদায় করার অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.