রাজশাহী সিটি নির্বাচনে এককভাবে লিটনের নাম

  রাজশাহী ব্যুরো ১৯ জুন ২০১৮, ২২:০৭ | অনলাইন সংস্করণ

মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা
মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা। ছবি: যুগান্তর

রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) আসন্ন নির্বাচনে ১৪ দলের একক মেয়র প্রার্থী হিসেবে সাবেক মেয়র ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনের নাম ঢাকায় পাঠানোর সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।

আগামী ৩০ জুলাই হতে যাওয়া এই নির্বাচনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে প্রার্থী হিসেবে লিটনকে মনোনয়ন দিতে মহানগর আওয়ামী লীগ এই প্রস্তাব পাঠাচ্ছে।

মঙ্গলবার সকালে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়।

এর আগে সোমবার রাজশাহী ১৪ দলের বৈঠকেও লিটনকে একক প্রার্থী মেনে নিয়ে তার পক্ষে সমর্থন ঘোষণা করেন শরিক দলগুলোর নেতারা।

সোমবারের ১৪ দলের বৈঠকের সূত্র ধরে মঙ্গলবার সকালে মহানগর ও জেলা আওয়ামী লীগ এককভাবে সভা করে প্রার্থী হিসেবে লিটনের নাম প্রস্তাব করে বুধবারের মধ্যেই ঢাকায় পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, লিটনই রাজশাহীতে আওয়ামী লীগ ও ১৪ দলের একক মেয়র প্রার্থীর মনোনয়ন পাবেন।

এদিকে এরও আগে প্রার্থী হিসেবে কেন্দ্রীয় আওয়ামী লীগ লিটনের নামই ঘোষণা করে। গত ফেব্রুয়ারিতে রাজশাহীতে জনসভায় এসে দলীয়প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাও লিটনকে মেয়র নির্বাচিত করার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান। তবে দলীয় নিয়ম অনুযায়ী মঙ্গলবার সভা করে লিটনের নাম প্রস্তাবের ফলে লিটন আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগ ও ১৪ দলের প্রার্থী হলো বলে জানান ডাবলু সরকার।

তিনি আরও জানান, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় কার্যনির্বাহী কমিটির সব সদস্য উপস্থিত ছিলেন। তারা সর্বসম্মতক্রমে একক প্রার্থী হিসেবে লিটনের নাম কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

বুধবারের মধ্যেই লিটনের নাম ঢাকায় মনোনয়ন বোর্ডে পৌঁছবে বলে জানান তিনি।

এদিকে মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নওশের আলী জানান, নগরীর ৩৫টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদেরও জীবনবৃত্তান্তসহ নাম প্রস্তাব করে পাঠানো হবে ঢাকায়। এখন পর্যন্ত ১০টি ওয়ার্ডে দলীয় একক প্রার্থী ঘোষণা হয়েছে। বাকি ওয়ার্ডগুলো থেকে দুই বা তিনজন করে প্রার্থীর জীবনবৃত্তান্ত পাঠানো হবে।

ঘটনাপ্রবাহ : রাজশাহী-বরিশাল-সিলেট সিটি নির্বাচন ২০১৮

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter