গাজীপুর সিটি নির্বাচন

শান্তিপূর্ণভাবে আমাকে নৌকা মার্কায় ভোট দেবেন: জাহাঙ্গীর আলম

  গাজীপুর প্রতিনিধি ১৯ জুন ২০১৮, ২২:১৯ | অনলাইন সংস্করণ

পথসভায় বক্তব্য দেন আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম
পথসভায় বক্তব্য দেন আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম। ছবি: যুগান্তর

২৬ জুনের নির্বাচনকে সামনে রেখে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা নাওয়া-খাওয়া ভুলে গিয়ে বিরামহীন প্রচারণায় নির্বাচনী মাঠ সরগরম করার চেষ্টা করছেন।

নতুন তারিখ ঘোষণার পর থেকে রমজানের গত এক মাস তারা শান্তিতে ঘুমাতে পারেনি। ঈদের পর গত ১৮ জুন থেকে দ্বিতীয় পর্যায়ের আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শুরু হওয়ার পর প্রার্থীরা নতুন উদ্যমে নির্বাচনী মাঠে নেমে পড়েছেন।

নির্বাচনী প্রচারণার আর মাত্র বাকি আছে পাঁচ দিন। এ পাঁচ দিন নির্বাচনী প্রচারণা আরও বৃদ্ধি পাবে বলে আশা করা যাচ্ছে।

এদিকে আসন্ন নির্বাচনকে ঘিরে ভোটারদের মধ্যে আশঙ্কাও রয়েছে। নির্বাচন নিয়ে প্রার্থীদের মধ্যে যতটা তৎপরতা রয়েছে কিন্তু ভোটারদের মধ্যে তেমনটা লক্ষ করা যাচ্ছে না।

এদিকে বৃষ্টিবিঘ্ন দিন উপেক্ষা করে দ্বিতীয় পর্যায়ের নির্বাচনী প্রচারণার দ্বিতীয় দিন মঙ্গলবারও আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম দিনব্যাপী নির্বাচনী প্রচারণা চালিয়েছেন। তার সঙ্গে দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মী অংশ নিয়েছেন।

বেলা ১১টায় মহানগরীর ৫ নম্বর ওয়ার্ড সুরাবাড়ি ধানসিঁড়ি স্কুল মাঠে পথসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম বলেন, আমি বিশ্বাস করি এবং ভোটারদের ওপর আস্থা আছে, আগামী নির্বাচনে সুষ্ঠু এবং ভোটাররা শান্তিপূর্ণভাবে আমাকে নৌকা মার্কায় ভোট দেবেন। এখানে আমরা সবাই এক। কেউ যেন বিভ্রান্তিমূলক কোনো কথা বা সংঘর্ষে না জড়ান বা কেউ কাউকে ছোট করে কথা বলবেন না।

তিনি বলেন, যারা কাউন্সিলর থাকবেন আপনাদের মূল্যায়িত করেই এখানে সব কাজ করা হবে। এটি স্থানীয় নির্বাচন, স্থানীয় মানুষ এবং ভোটারদের নিয়ে উৎসবমুখর পরিবেশে সবাই অংশগ্রহণ করবে এটাই আমার প্রত্যাশা। সবার সহযোগিতা এবং নৌকা মার্কায় ভোট চাই।

এছাড়া তিনি সিটির এক থেকে বার নম্বর ওয়ার্ডে স্কয়ার গেট, লতিফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, তুরাগ ঈদগাহ মাঠ, হাতিমারা ঈদগাহ মাঠ, কালের ভিটা, মেঘলাল, নছার মার্কেট, মিতালী ক্লাব, আমবাগ পূর্বপাড়া, মন্ত্রী মার্কেট, জেলখানা রোড, কেয়া স্পিনিং, নোয়াব আলী মার্কেটসহ ১৫টি পথসভায় বক্তব্য রাখেন।

দুপুরে নগরীর ১১ নম্বর ওয়ার্ড কালের ভিটা পথসভায় মহানগর সভাপতি আজমত উল্লাহ খান যোগ দেন। তিনি ৭, ৮, ৯ ও ১০ নম্বরে পথসভায় বক্তব্য রাখেন।

এ সময় অন্যদের মধ্যে মো. রেজাউল করিম মণ্ডল, আশরাফুল আলম আসকর, মো. আনোয়ার হোসেন, মো. আক্কাছ আলী, মো. শরবেশ আলী, আ. রহমান মাস্টার, মো. খলিলুর রহমান, মো. রেজাউল করিম রাসেল, অ্যাডভোকেট মাহবুবুর রহমান, মো. জামাল উদ্দিন, শামসুল আলম গায়েন, সোহরাব উদ্দিন সরকার, মো. সায়মন সরকার, মো. মিজানুর রহমান প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

এছাড়া গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক এমপি মো.আখতারউজ্জামানের নেতৃত্বে একটি টিম নগরীর পূবাইল বাজার, মেঘডুবি, হায়দারাবাদ, মাঝুখান, কুদাব, খিলগাঁও ও মীরের বাজারে নৌকার পক্ষে দিনব্যাপী গণসংযোগ করেছেন।

এ সময় তার সঙ্গে ছিলেন আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক সম্পাদক ডা. কামরুন নাহার চাপা, জাতীয় শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক রায় রমেশ চন্দ্র, গাজীপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট আমানত হোসেন খান, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আজিজুর রহমান শিরিশ, জাহিদ আল-মামুন, জেলা পরিষদের সদস্য তাছলিমা রহমান লাভলী প্রমুখ।

এছাড়া আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল বিকালে নগরীর উত্তর ছায়াবিথী গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন সবুজের বাসভবনে সাংবাদিকদের সঙ্গে বিনিময় করেছেন। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সদস্য এসএম কামাল হোসন, ইকবাল হোসেন সবুজ, দেলোয়ার হোসেন দেলু ও মো. জহিরুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, ১৫ মে গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠানের কথা ছিল। নির্বাচনের সাত দিন আগে সীমানা-সংক্রান্ত জটিলতায় হাইকোর্টে রিট হলে আদালতের নির্দেশে নির্বাচন স্থগিত হয়ে যায়। পরবর্তীকালে দুই মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার ও জাহাঙ্গীর আলম এবং নির্বাচন কমিশন এ রায়ের বিরুদ্ধে আপিল করলে আপিল বিভাগ নির্বাচনের স্থগিতাদেশ তুলে দেন। নতুন করে ২৬ জুন এ ভোট হওয়ার দিন ধার্য করা হয়েছে। এর পর সোমবার থেকে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার শুরু হয়েছে। তবে রমজান মাস ও ঈদ কেন্দ্র করে নানা কৌশলে প্রচার চালিয়ে গেছেন প্রার্থীরা।

ঘটনাপ্রবাহ : গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন ২০১৮

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter