বগুড়ায় ভিজিএফের চাল আত্মসাৎ করে ইউপি চেয়ারম্যান উধাও

  বগুড়া ব্যুরো ২১ জুন ২০১৮, ১৯:৫৩ | অনলাইন সংস্করণ

বগুড়া

বগুড়ার সারিয়াকান্দিতে ভিজিএফের ৯ টন চাল আত্মসাৎ করে কামালপুর ইউনিয়নের আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান হেদাইদুল ইসলাম গাঢাকা দিয়েছেন।

বুধবার বিকালে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সারওয়ার আলম চাল আত্মসাতের ঘটনায় সারিয়াকান্দি থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা গেছে, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সারিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তার ত্রাণ শাখা থেকে দুস্থ ও অতিদরিদ্র ব্যক্তি/পরিবারের মাঝে বিনামূল্যে বিতরণের জন্য কামালপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন যুবলীগ সভাপতি হেদাইদুল ইসলামের অনুকূলে ১৪ দশমিক ৪৪০ টন চাল বরাদ্দ দেয়া হয়, যা ১০ কেজি করে ১ হাজার ৪৪৪ জনের মাঝে বিতরণ করার কথা ছিল।

চেয়ারম্যান গত ১১ জুন ভিজিএফের চালগুলো উত্তোলন করে ১৫ জুন হাওড়াখালি এলাকায় কামালপুর ইউনিয়নের অস্থায়ী কার্যালয় থেকে বিতরণের দিন নির্ধারণ করেন। তিনি ওই দিন ৫৪০ জনের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করেন।

অবশিষ্ট ৯০৪ জনের মাঝে ৯ দশমিক ৪০ টন চাল বিতরণ করেননি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সারওয়ার আলম জানান, গত কয়েক দিন উপজেলা প্রশাসনের বিভিন্ন দফতর থেকে চেয়ারম্যান হেদাইদুল ইসলামের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তিনি গাঢাকা দেয়ায় তাকে পাওয়া যায়নি।

বুধবার বিকালে সারিয়াকান্দি থানায় তার বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা (নং-১১) করা হয়েছে।

সারিয়াকান্দি থানার ওসি সিরাজুল ইসলাম জানান, মামলা রেকর্ড হয়েছে। তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter