দেওয়ানগঞ্জ রেলস্টেশনে কে এই নবজাতকসহ তরুণী?

  জামালপুর (দেওয়ানগঞ্জ) প্রতিনিধি ২২ জুন ২০১৮, ২২:৪৯ | অনলাইন সংস্করণ

দেওয়ানগঞ্জ রেলস্টেশনে কে এই নবজাতকসহ তরুণী?
ছবি: যুগান্তর

দেওয়ানগঞ্জ রেলস্টেশনে প্রসূতি মা ও তিন দিনের নবজাতক মশামাছি প্রচণ্ড গরম ও ধুলাবালিতে শুয়ে রয়েছে। স্টেশনের দায়িত্বরত কোনো কর্মকর্তা এমনকি দুই দিন ধরে হাজার হাজার চলাচলরত যাত্রীতের নজর পড়ে নাই প্রসূতি মা ও নবজাতকের দিকে।

শুক্রবার বিকালে স্টেশন চত্বরে গেলে হঠাৎ চোখ পড়ে প্রসূতির দিকে। এ সময় দেখা যায় স্টেশনের বিশ্রামাগারের বারান্দায় প্রসূতি মা ৩-৪ দিনের ফুটফুটে ছেলে নবজাতককে নিয়ে নোংরা ছেঁড়া লাল কম্বলে শুয়ে রয়েছে।

নবজাতকের মুখে কপালে চোখেমুখে বড় বড় মশা কামড়াচ্ছে ও মাছি উড়ছে। নবজাতকের হাতে কালো সুতার তাবিজ রয়েছে। প্রসূতি মাকে দেখতে উজ্জল শ্যামলা বয়স ২০-২৫ বছরের মধ্যে। ববকাটা মাথার চুল। পরনে বল প্রিন্টের স্যালোয়ার। মুখেকথা বলতে চায় না। হাত দিয়ে মশামাছি তাড়ানোর চেষ্টা করছে।

স্টেশনের ফল ব্যবসায়ীরা জানান, বৃহস্পতিবার রাত থেকে এ নবজাতক ও প্রসূতি মাকে দেখা যাচ্ছে। নবজাতক কোথায় ভূমিষ্ঠ হয়েছে তার খোঁজ পাওয়া যায় নাই। রাতে প্রসূতি দোকান থেকে পানি ও জুস কিনে খেয়েছে। বাড়ির কথা জিজ্ঞাসা করা হলে শুধু একবার বলেছিল জামালপুরে।

স্টেশনের ট্রেনযাত্রী জনৈক মহিলা নবজাতককে দেখে বলেন, এর বয়স ২-৩ দিনের হবে। প্রসূতি মা সারা দিন না-খেয়ে রয়েছে। তবে স্টেশনের যাত্রীদের ধারণা প্রসূতি মা মানসিক ভারসাম্যহীন হতে পারে। পিতৃপরিচয় জানা যায় নাই।

সন্ধ্যায় ৭টায় এ সংবাদ লেখা সময় দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম মোস্তফা এবং অতিরিক্ত পুলিশ সুপার আমিরুল ইসলামকে বিষয়টি জানালে তারা বলেন নবজাতক ও প্রসূতি মাকে উদ্ধার করে চিকিৎসাব্যবস্থা করা হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter