কক্সবাজারে বিদেশি পর্যটকবাহী বাস ভাংচুর

দুই পুলিশ সদস্য আটক

  শফিউল্লাহ শফি, কক্সবাজার ১৩ জানুয়ারি ২০১৮, ০৩:০৪ | অনলাইন সংস্করণ

কক্সবাজার

কক্সবাজার শহরের কলাতলী মোড়ে শুক্রবার রাত ৯টার দিকে বিদেশি পর্যটকবাহী বাস ভাংচুর করেছে পুলিশ সদস্যরা। এঘটনায় জড়িত পুলিশ কনষ্টেবল সুমন ত্রিপুরা ও জহিরুল হককে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট (পর্যটন সেল) সাইফুল ইসলাম জয়ের জিম্মায় আটক রাখা হয়েছে।

জানা যায়, ঢাকা সাভারের বাংলাদেশ হেলথ প্রফেশন্স ইনস্টিটিউটের রিহাবিলিটেশন সাইন্স বিভাগের মাষ্টার্সের ২৭ জন বিদেশি শিক্ষার্থীসহ ৪০ জন ৯ জানুয়ারি কক্সবাজারে শিক্ষা সফরে আসেন।

শুক্রবার রাত ৯টার দিকে টেকনাফ থেকে ফেরার পথে শহরের কলাতলী মোড়ের (ডলফিন চত্বর) বিপরীতমুখি শ্যামলী পরিবহনের একটি বাস ওই পর্যটকবাহী বাসটিকে ধাক্কা দেয়।

এসময় পর্যটকবাহী বাসের ধাক্কা লাগে পাশের একটি টমটম ইজিবাইকে। ওই সময় তাৎক্ষণিক সাদা পোশাকধারী দুই ব্যক্তি নিজেদের পুলিশ পরিচয় দিয়ে বিদেশি পর্যটকবাহী বাসটি আটকে দেয়।

এক পর্যায়ে উত্তেজিত ওই দুই পুলিশ সদস্য পর্যটকবাহী বাসের সামনের গ্লাস ইট নিক্ষেপ করে। এতে বাসের কয়েকটি গ্লাস ভেঙে যায়। এসময় বাসে থাকা বিদেশি পর্যটকদের মধ্যে আতংক দেখা দেয়।

কিন্তু এতেও ক্লান্ত হয়নি ওই দুই পুলিশ সদস্য। বিদেশি শিক্ষার্থী পর্যটক ও শিক্ষকদের মারধর করার জন্য এগিয়ে যায়। এসময় তারা অশ্রাব্য গালিগালাজ করে পর্যটকদের।

এক পর্যায়ে কলাতলী মোড় থেকে বিদেশি পর্যটকবাহী বাসটি সুগন্ধা মোড়ে আসে। এরমধ্যেই বিদেশি পর্যটকবাহী বাসের যাত্রীরা ঘটনাটি শিক্ষা মন্ত্রণলায়ের মাধ্যমে কক্সবাজার জেলা প্রশাসককে অবহিত করেন।

পরে রাত ১০টার দিকে জেলা প্রশাসনের পর্যটন শাখার দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম জয় ঘটনাস্থলে পুলিশ সদস্যদের জিম্মিদশা থেকে পর্যটকবাহী বাস ও যাত্রীদের উদ্ধার করেন।

পরে ওই পুলিশ সদস্যকে আটক করেন। এ বিষয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাইফুল ইসলাম জয় বলেন-দুই পুলিশ সদস্যকে জেলা প্রশাসনের হেফাজতে রাখা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ ও তদন্ত শেষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter