সিলেটে মনোনয়ন কিনলেন আরিফ-কামরান-সেলিম

  সিলেট ব্যুরো ২৪ জুন ২০১৮, ১৯:৫৮ | অনলাইন সংস্করণ

সিলেট সিটি কর্পোরেশন
ছবি:সংগৃহীত

সিলেট সিটি কপোর্রেশন নির্বাচনে মেয়র পদের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের মনোনীত মেয়রপ্রার্থী সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান ছাড়াও বিএনপির দুই নেতা।

তারা হচ্ছেন বর্তমান মেয়র ও বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী ও সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম।

রোববার তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন বলে নিশ্চিত করেছেন সিলেট সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আলীমুজ্জামান।

এদিন আওয়ামী লীগের প্রার্থী বদর উদ্দিন কামরানের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি সিরাজ বকস।

বর্তমান মেয়র ও বিএনপি নেতা আরিফুল হক চৌধুরীর পক্ষে মনোননয়নপত্র সংগ্রহ করেন জুরেজ আবদুল্লাহ গুলজার। এছাড়া সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমও মেয়র পদে মনোনয়ন সংগ্রহ করেছেন।

মনোননয়নপত্র সংগ্রহের পর বদরুজ্জামান সেলিম বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এমএ হকের বাসায় গিয়ে দোয়া নেন।

এর আগে শুক্রবার বদর উদ্দিন আহমদ কামরানকে মেয়র পদের প্রার্থী ঘোষণা দেয় ক্ষমতাসীন আওয়ামী লীগ।

তবে বিএনপি দলীয় মনোনীত প্রার্থীর নাম ঘোষণা না করায় প্রার্থীরা সবাই কেন্দ্রের ঘোষণার অপেক্ষায়। নির্বাচনের প্রার্থী ঘোষণা না হওয়া ও অবশেষে নির্বাচনে বিএনপি অংশ নেবে কী না এমন গুঞ্জন ও রয়েছে মাঠে।

গাজীপুরের নির্বাচনের ফলাফলের পরই বিএনপি সিদ্ধান্ত নেবে এমন কথাও শোনা যাচ্ছে স্থানীয় নেতাদের মুখে।

এবারের সিলেট সিটি নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ থেকে মনোনয়নপ্রত্যাশী ছিলেন ছয়জন। তারা হলেন- সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, যুগ্ম সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, যুগ্ম সম্পাদক ও সাবেক কাউন্সিলর ফয়জুল আনোয়ার, শিক্ষাবিষয়ক সম্পাদক ও টানা তিনবারের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ এবং সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম।

সর্বশেষ কেন্দ্র থেকে কামরানকে দলীয় প্রার্থী ঘোষণার পর অপর পাঁচ মনোনয়নপ্রত্যাশীকে ধন্যবাদ জানিয়েছেন কামরান।

দলের পাঁচ মনোনয়নপ্রত্যাশীকে উদ্দেশ করে তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা যখন আমাকে মনোনয়ন দিলেন, এরপরই মনোনয়নপ্রত্যাশী অপর পাঁচ নেতা আমাকে সমর্থন দিয়েছেন। দলীয় সিদ্ধান্তে প্রতি শ্রদ্ধাশীল হয়ে তারা উদার মানসিকতার পরিচয় দিয়েছেন। তাদেরকে ধন্যবাদ।

এদিকে, বিএনপি থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশীর তালিকায় সিলেটের বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী ছাড়াও রয়েছেন মহানগর বিএনপির এক ঝাঁক নেতা। তারা হচ্ছেন- সিলেট মহানগর সভাপতি নাসিম হোসাইন, সিনিয়র সহ-সভাপতি আবদুল কাইয়ুম জালালী পংকী, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সহ-সভাপতি ও প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী ও মহানগর নেতা ছালাহউদ্দিন রিমন।

সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানকে দলীয় মনোনয়ন দেয়ার পর শনিবার রাতেই সিলেটে পৌঁছান অপর মনোনয়ন প্রত্যাশী সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ। রাতে তিনি মিরবক্সটুলাস্থ বাসায় পৌছার আগেই বাসায় ভিড় করেন দলীয় নেতাকর্মীরা।

রাত ১১টার দিকে তিনি পৌছালে তাকে উষ্ণ অভ্যর্থনা জানান সিলেটের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবকলীগের কয়েক শতাধিক নেতৃবৃন্দ।

আসাদ উদ্দিন বাসায় ফিরেই অপেক্ষমান নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আমি দলের মনোনয়ন পাইনি তাই নির্বাচনে অংশ নেব না। তবে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আমাদের প্রার্থী মনোনীত করে দিয়েছেন। এখন আর আমাদের ঘরে বসে থাকার সময় নেই। রাত-দিন শ্রম দিয়ে আমাদের প্রার্থীকে বিজয়ী করতেই হবে।

ঘটনাপ্রবাহ : রাজশাহী-বরিশাল-সিলেট সিটি নির্বাচন ২০১৮

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.