রাসিক মেয়র পদ থেকে পদত্যাগ করলেন বুলবুল

  রাজশাহী ব্যুরো ২৭ জুন ২০১৮, ১৯:১৪ | অনলাইন সংস্করণ

মোসাদ্দেক হোসেন বুলবুল
নগর ভবনে সংবাদ সম্মেলনে মোসাদ্দেক হোসেন বুলবুল। ছবি-যুগান্তর

মেয়রের পদ থেকে পদত্যাগ করলেন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র ও বিএনপি মনোনীত প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল।

বিধি অনুযায়ী বুধবার দুপুরে তিনি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পদত্যাগপত্র প্রেরণ করেন। বিকাল ৫টায় নগর ভবনে সংবাদ সম্মেলনে পদত্যাগের বিষয়টি জানান বুলবুল।

বুলবুল বলেন, নিয়ম অনুযায়ী স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পদত্যাগপত্র পাঠিয়েছেন। মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপন জারি করে নির্বাচনকালীন ভারপ্রাপ্ত মেয়র নিয়োগ দেয়া হবে বলে জানান তিনি।

মহানগর বিএনপির সভাপতি ও দলের মেয়রপ্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল জানান, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বৃহস্পতিবার তিনি মনোনয়নপত্র দাখিল করবেন। এর আগে গত সোমবার তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে। মনোনয়নপত্র জমা দেয়ার জন্য কাগজপত্র প্রস্তুত করা হয়েছে বলেও জানান তিনি।

২০১৩ সালের ১৫ জুন রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে মোসাদ্দেক হোসেন বুলবুল মেয়র নির্বাচিত হন। তিনি ভোট পেয়েছিলেন এক লাখ ৩১ হাজার ৫৮টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন পেয়েছিলেন ৮৩ হাজার ৭২৬ ভোট।

এর আগে ২০০৮ সালের নির্বাচনে বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন বুলবুল খায়রুজ্জামান লিটনের কাছে পরাজিত হন। এবারো বুলবুল বিএনপির দলীয় মনোনয়ন পান।

নির্বাচন কমিশনের তথ্যমতে, বৃহস্পতিবার মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়ার শেষ দিন। আগামী ১ ও ২ জুলাই মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই। আর ভোটগ্রহণ করা হবে ৩০ জুলাই।

ঘটনাপ্রবাহ : রাজশাহী-বরিশাল-সিলেট সিটি নির্বাচন ২০১৮

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter