রাজশাহীতে মনোনয়নপত্র জমা দিলেন বুলবুল

  রাজশাহী ব্যুরো ২৮ জুন ২০১৮, ১৮:১২ | অনলাইন সংস্করণ

মনোনয়নপত্র জমা দিলেন বুলবুল
ছবি: সংগৃহীত

রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) নির্বাচনে আবারও মেয়র পদে লড়তে মনোনয়নপত্র জমা দিয়েছেন মহানগর বিএনপির সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে রিটার্নিং অফিসার সৈয়দ আমিরুল ইসলামের কাছে তিনি মনোনয়নপত্র জমা দেন।

এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক সিটি মেয়র মিজানুর রহমান মিনু, বিএনপির রাজশাহী বিভাগের সহসাংগঠনিক সম্পাদক শাহীন শওকত, জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপু, মহানগরের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন প্রমুখ উপস্থিত ছিলেন।

মনোনয়নপত্র জমা দেয়ার পর ২০ দলীয় জোটের প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, নির্বাচন কমিশনের প্রতি তাদের আস্থা নেই। তবে ভোট সুষ্ঠু হলে রাজশাহীতে ধানের শীষ প্রতীকের বিজয় নিশ্চিত।

নির্বাচনে অংশ নেয়াকে বিএনপি কারাবন্দি চেয়ারপারসনের মুক্তির আন্দোলনের একটা অংশ হিসেবে নিয়েছে। আর সে জন্যই কমিশনের প্রতি আস্থা না থাকলেও তিনি নির্বাচনে অংশ নিচ্ছেন বলে জানান।

১৯৯১ থেকে ২০০৭ সাল পর্যন্ত একটানা ১৬ বছর রাসিকের মেয়র ছিলেন বিএনপি নেতা মিজানুর রহমান মিনু। ২০০৮ সালের নির্বাচনে তিনি কারাগারে থাকায় নির্বাচনে অংশ নিতে পারেননি। তাই দলীয় সমর্থন পেয়ে সেবারই প্রথমবারের মতো মেয়র পদে লড়াইয়ের সুযোগ পান তৎকালীন মহানগর যুবদলের সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল।

ওই নির্বাচনে তিনি মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনের কাছে পরাজিত হন। তবে পাঁচ বছর পর ২০১৩ সালের নির্বাচনে লিটনকে পরাজিত করে মেয়র হন বুলবুল। কিন্তু দায়িত্বগ্রহণের পর ফৌজদারি মামলায় অভিযুক্ত হওয়ায় বুলবুল মেয়র পদ থেকে বরখাস্ত হন একাধিকবার। দুদফায় জেল খাটেন প্রায় ছয় মাস। পাঁচ বছরের মধ্যে সব মিলিয়ে তিনি দায়িত্বপালন করেছেন ২৬ মাস।

এবার নির্বাচনেও অংশ নিতে রাজশাহী থেকে একমাত্র নেতা হিসেবে তিনি বিএনপির মনোনয়ন ফরম কিনেছিলেন। দলের মনোনয়নও পেয়েছেন।

আগামী ৩০ জুলাইয়ের এই নির্বাচনে অংশ নিতে বুধবার মেয়র পদ থেকে পদত্যাগ করেন মোসাদ্দেক হোসেন বুলবুল।

ঘটনাপ্রবাহ : রাজশাহী-বরিশাল-সিলেট সিটি নির্বাচন ২০১৮

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.