রাসিকে ৬ মেয়রসহ ২২৫ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

  রাজশাহী ব্যুরো ২৮ জুন ২০১৮, ১৮:৪০ | অনলাইন সংস্করণ

রাসিকে ৬ মেয়রসহ ২২৫ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
বৃহস্পতিবার দুপুরে রাজশাহী নির্বাচন অফিসে মেয়র পদে মনোনয়নপত্র জমা দেন জাতীয় পার্টির (এরশাদ) মনোনীত প্রার্থী ওয়াসিউর রহমান দোলন। ছবি: যুগান্তর

উৎসবের আমেজে রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বৃহস্পতিবার সকাল থেকে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা নিজেদের সমর্থক এবং অনুসারীদের সঙ্গে নিয়ে রাজশাহী আঞ্চলিক নির্বাচন অফিসে মনোনয়নপত্র দাখিল করেন।

মেয়র পদে মোট ছয়জন, সাধারণ কাউন্সিলর পদে ১৭৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৫২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন বলে নিশ্চিত করেছেন সহকারী রিটার্নিং অফিসার আতিয়ার রহমান।

রাজশাহীতে মেয়র পদে মনোনয়ন দাখিল করেছেন আওয়ামী লীগ মনোনীত এএইচএম খায়রুজ্জামান লিটন, বিএনপির মোসাদ্দেক হোসেন বুলবুল, জাতীয় পার্টির (এরশাদ) ওয়াসিউর রহমান দোলন, হাবিবুর রহমান (স্বতন্ত্র), গণসংহতি আন্দোলনের (স্বতস্ত্র) অ্যাডভোকেট মুরাদ মোর্শেদ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. শফিকুল ইসলাম।

এছাড়া রাসিকের ৩০টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ১৭৩ জন ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ৫২ জন নারী মনোনয়নপত্র দাখিল করেন।

জেলা নির্বাচন কর্মকর্তা আতিয়ার রহমান জানান, আগামী ১ ও ২ জুলাই প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই। প্রতীক বরাদ্দ করা হবে ১০ জুলাই। এরপর প্রার্থীরা প্রচারণা শুরু করতে পারবেন। আগামী ৩০ জুলাই রাসিক নির্বাচন অনুষ্ঠিত হবে।

রাসিকের ৩০টি ওয়ার্ডে এবার মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৮ হাজার ১৩৮ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৫৬ হাজার ৮৫ জন। আর নারী ভোটারের সংখ্যা ১ লাখ ৬২ হাজার ৫৩ জন।

ঘটনাপ্রবাহ : রাজশাহী-বরিশাল-সিলেট সিটি নির্বাচন ২০১৮

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter