আলেমদের জন্য আবাসিক পল্লী গড়ে তোলা হবে: লিটন

  রাজশাহী ব্যুরো ৩০ জুন ২০১৮, ১৮:২০ | অনলাইন সংস্করণ

আলেমদের জন্য আবাসিক পল্লী গড়ে তোলা হবে: লিটন
ছবি: যুগান্তর

রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, সরকার ইমাম, খতিব, আলেম ও ওলামাদের জন্য কাজ করছে। সরকারি নীতিমালার মাধ্যমে তাদের ভাগ্যের পরিবর্তন করা হবে। আগামীতে রাজশাহীতে আলেম সমাজের জন্য আবাসিক পল্লী গড়ে তোলা হবে।

শনিবার দুপুরে রাজশাহীর একটি কমিউনিটি সেন্টারে মহানগরীর সর্বস্তরের ইমাম ও ওলামাদের উদ্যোগে আয়োজিত ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। প্রধান অতিথির বক্তব্যে লিটন বলেন, আমি মেয়র থাকার সময় নগরীর সার্বিক উন্নয়নে কাজ করেছি। ইমাম-ওলামাদের জন্য ঈদে শুভেচ্ছা ভাতার ব্যবস্থা করেছি। সে সময় তাদের জন্য তহবিল গঠনের কাজ শুরু করলেও তা অসম্পন্ন থেকে যায়। আগামীতে ইমাম-ওলামাদের জন্য স্থায়ী তহবিল গঠন করা হবে। এই তহবিল থেকে তাদের নিয়মিত সম্মানী দেয়ার ব্যবস্থা করা হবে।

অনুষ্ঠানের সভাপতি ইসলামী ফাউন্ডেশনের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সাবেক পরিচালক সৈয়দ আমিনউদ্দিন মাহমুদ বলেন, খায়রুজ্জামান লিটনের আমলে, ইমাম-ওলামারা সম্মানিত হয়েছেন। তিনি মেয়র থাকার সময় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছিলেন। পরের মেয়রের আমলে সব কর্মসূচি কোথায় যেন হারিয়ে গেছে। আশা করছি আগামীতে লিটন ভাই আমাদের জন্য আন্তরিকতার সঙ্গে কাজ করবেন।

মতবিনিময় সভায় ইমাম-ওলামেরা বলেন, ইসলামের নামে সন্ত্রাসী কার্যক্রম চালানো হলে সেটা জিহাদ হবে না। যারা ইসলামের শক্র তারাই জঙ্গিবাদে জড়িত। প্রকৃত আলেমরা কখনো জঙ্গিবাদে জড়িত হয় না। বাংলাদেশ ইমাম সমিতি রাজশাহী মহানগরীর সাধারণ সম্পাদক ড. মুহাম্মদ কাওসার হুসাইনের সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান আলোচক ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. বারকুল্লাহ বিন দুরুল হুদা।

অন্যদের মধ্যে বক্তব্য দেন- বাংলাদেশ জাতীয় মুফাসসির পরিষদের সিনিয়র সহসভাপতি অধ্যক্ষ এইচএম শহীদুল ইসলাম, উপশহর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি ওমর ফারুক প্রমুখ।

ঘটনাপ্রবাহ : রাজশাহী-বরিশাল-সিলেট সিটি নির্বাচন ২০১৮

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: jug[email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter