বাংলাদেশের নির্বাচন নিয়ে বিদেশি রাষ্ট্রদূতরা মন্তব্য করতে পারেন না - ইসি সচিব

  বরিশাল ব্যুরো ০৩ জুলাই ২০১৮, ২২:৪৮ | অনলাইন সংস্করণ

নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দিন আহম্মেদ
ফাইল ছবি

বাংলাদেশের নির্বাচন নিয়ে কোনো বিদেশি রাষ্ট্রদূত কোনো ধরনের মন্তব্য করতে পারেন না। এই অধিকার তাদের নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দিন আহম্মেদ।

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন-২০১৮ উপলক্ষে রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার ও সহায়ক কর্মকর্তাদের সঙ্গে মঙ্গলবার দুপুরে বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা কার্যালয়ের হলরুমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন, নির্বাচনে বিশেষ করে যারা প্রিসাইডিং ও পোলিং অফিসারের দায়িত্বে থাকবেন তারা যেন দক্ষ ও নিরপেক্ষ হয় সেদিকে খেয়াল রাখা হবে। যারা এর আগে নির্বাচনে অংশগ্রহণ করেছেন এবং এই বিষয়ে অভিজ্ঞ রয়েছেন তাদের নিয়োগ দেয়ার পরামর্শ দেয়া হয়েছে।

সচিব বলেন, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ছয়টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোটগ্রহণ করা হয়েছে। আমাদের চিন্তাভাবনা রয়েছে বরিশালে ১০টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করার। পাশাপাশি ভোটকেন্দ্রে আলোচনা সাপেক্ষে সিসি ক্যামেরা বসানোর চিন্তা ভাবনাও রয়েছে।

তিনি বলেন, যেসব কেন্দ্রে আগে থেকে সিসি ক্যামেরা রয়েছে সেগুলো তো থাকবেই। এছাড়া স্থানীয় সরকার নির্বাচনে সেনাবাহিনী দেয়ার কোনো চিন্তাভাবনা নেই। ইতিমধ্যে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।

সচিব আরও বলেন, বিভাগীয় কমিশনারকে আহ্বায়ক করে সমন্বয় কমিটি, নির্বাচনী ব্যয় মনিটরিং কমিটি ও ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। শহরের মধ্য থেকে প্রার্থীদের সব ব্যানার-ফ্যাস্টুন অপসারণ করা হয়েছে। আমরা চাই লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করে সব দল, সব প্রার্থীর অংশগ্রহণে উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে।

বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও বরিশাল সিটি নির্বাচনের রিটার্নিং অফিসার মো. মুজিবুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় সহকারী রিটার্নিং অফিসার ও সহায়ক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ : রাজশাহী-বরিশাল-সিলেট সিটি নির্বাচন ২০১৮

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter