জয়পুরহাটে সড়কে ধান রোপণ!

  জয়পুরহাট প্রতিনিধি ০৫ জুলাই ২০১৮, ১৮:০৮ | অনলাইন সংস্করণ

জয়পুরহাটে সড়কে ধান রোপণ!
সড়কে ধানের চারা রোপণ করে অভিনব প্রতিবাদ এলাকাবাসীর। ছবি: যুগান্তর

জয়পুরহাটে সড়কের ওপর ধানের চারা রোপণ করে অভিনব কায়দায় প্রতিবাদ জানিয়েছেন ওই এলাকার ভুক্তভোগী মানুষজন।

সদর উপজেলার গংগাদাসপুর গ্রামে বেহাল দশা একটি সড়ক সংস্কারের দাবিতে বৃহস্পতিবার সকালে ওই এলাকার শিক্ষার্থী, কৃষক, দিনমজুরসহ সব স্তরের মানুষজন এই প্রতিবাদে অংশ নেন।

এক পশলা বৃষ্টি হলেই কাদাপানিতে একাকার হয়ে পড়া এ সড়কটির কারণে ওই এলাকার শতাধিক শিক্ষার্থীসহ সাধারণ মানুষ র্দীঘদিন ধরে চরম দুর্ভোগ পোহাচ্ছেন। সেই সঙ্গে এলাকাটি থেকে কৃষিপণ্য বেচাকেনা করতেও কৃষকসহ সংশ্লিষ্টদের দুর্ভোগের শিকার হতে হয়।

অথচ সড়কটি সংস্কারের ব্যাপারে কোনো উদ্যোগই নেয়া হচ্ছে না। যেন কারও কিছু করার নেই। এ ক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধিদের কোনো প্রকার সহযোগিতা না পাওয়ায় ক্ষুব্ধ ভুক্তভোগীরা।

গংগাদাসপুর গ্রামের ফারুখ হোসেন জানান, আমাদের গ্রামটি ইউনিয়নের শেষ সীমানা হওয়ার কারণে এই সড়কটির বিষয়ে জনপ্রতিনিধিরা কোনো খোঁজখবরই নেন না। ফলে আমাদের এই সড়কটির কোনো উন্নয়ন হচ্ছে না।

ওই গ্রামের শাহারুল ইসলাম শাকিল, এটিএম একরামুল হক ও মিজানুর রহমান নামে শিক্ষার্থীরা জানান, এই সড়কের বেহাল দশার কারণে শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে আমাদের চরম দুর্ভোগ পোহাতে হয়। আমরা চাই, আমাদের সড়কটি দ্রুত সংস্কার করা হোক। এ ব্যাপারে স্থানীয় পুরানপৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলম সৈকত জানান, গংগাদাসপুর সড়কটির বেহাল দশা সর্ম্পকে আমি অবগত হয়েছি। জনদুর্ভোগ দূর করণার্থে সড়কটি সংস্কারে দ্রুত পদক্ষেপ নেয়া হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter