লালমনিরহাটে মাদকসেবনের দায়ে ৬ চাকরিজীবীর কারাদণ্ড

  লালমনিরহাট প্রতিনিধি ০৯ জুলাই ২০১৮, ১৯:১৭ | অনলাইন সংস্করণ

লালমনিরহাটে মাদকসেবনের দায়ে ৬ চাকরিজীবীর কারাদণ্ড
প্রতীকী ছবি

লালমনিরহাটের হাতীবান্ধায় মাদকসেবনের অপরাধে শিক্ষক ও ব্যাংক কর্মকর্তাসহ ছয় চাকরিজীবীকে সাত দিন করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন, রংপুরের গঙ্গাচড়া উপজেলার সোনালী ব্যাংক শাখার ক্যাশ ইনচার্জ হাবিবুর রহমান (৩৬), একই শাখায় কর্মরত কম্পিউটার ইনচার্জ রায়হানুল কবির (৩৫), সেখানকার চতুর্থ শ্রেণির কর্মচারী (পিয়ন) শাহরিয়ার হোসেন (২৫), গঙ্গাচড়া কোলকন্দ মাদ্রাসার কৃষি শিক্ষক আবদুল হাকিম (৩৫), একই উপজেলার বাকপুর মাসুম আলী প্রমাণিক উচ্চ বিদ্যালয়ের ধর্ম বিষয়ের শিক্ষক অবিনেশ চন্দ্র রায় (৩৮) ও সেখানকার কম্পিউটার শিক্ষক মতি চন্দ্র রায় (৪০)। তারা সবাই রংপুর জেলা সদর ও গঙ্গাচড়া এলাকার বিভিন্ন গ্রামের বাসিন্দা বলে জানা গেছে।

তবে এর আগে রোববার রাতে স্থানীয় জনতার হাতে আটক ওই মাদকসেবীদের উদ্ধার করতে গিয়ে এলাকাবাসীদের রোষানলে পড়ে পুলিশ। এ সময় পুলিশ শর্টগানের গুলি ছুড়ে ওই ৬ চাকরিজীবীকে উদ্ধার করলেও উত্তেজিত জনতার ইটপাটকেলের ঢিলে তিন পুলিশ সদস্য আহত হয়েছে বলে জানা গেছে।

সোমবার দুপুরে ওই ছয় চাকরিজীবীকে মাদকসেবনের অভিযোগে ৭ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

পুলিশ ও এলাকাবাসীরা জানান, ২/১টি বিচ্ছিন্ন ঘটনাকে কেন্দ্র করে স্থানীয়দের মাঝে গত কয়েক দিন ধরে অজ্ঞানপার্টির আতংক বিরাজ করছিল। রোববার রাত সাড়ে ৯টার দিকে হাতীবান্ধার জোছনার বাজার এলাকায় সন্দেহভাজন কয়েটি মোটরসাইকেল দেখে ধাওয়া করে স্থানীয়রা।

এ সময় অন্যরা পালিয়ে গেলেও দুটি মোটরসাইকেলসহ ৬ জনকে আটক করে জনতা। মুহূর্তেই অজ্ঞান পার্টির সদস্য ধরা পড়েছে বলে খবর ছড়িয়ে পড়লে আশপাশের বিভিন্ন গ্রামের প্রায় সহস্রাধিক লোকজন ঘটনাস্থলে উপস্থিত হয়।

খবর পেয়ে হাতীবান্ধা থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আটককৃতদের থানায় আনতে চাইলে বাদ সাধে স্থানীয় লোকজন। একপযার্য়ে থানা থেকে আরও অতিরিক্ত পুলিশ গিয়ে ওই ছয় চাকরিজীবীকে উদ্ধার করে নিয়ে আসার পথে উত্তেজিত জনতা চড়াও হয়।

এ সময় বিক্ষুব্ধ জনতার ইটপাটকেলের ঢিলে ৩ পুলিশ সদস্য আহত হয়েছে বলে জানিয়েছেন হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক।

তিনি আরও বলেন, আটককৃত ছয়জনের মধ্যে তিনজন সরকারি ও অপর তিনজন বেসরকারি চাকরিজীবী। মাদকসেবনের অপরাধে তাদের সোমবার দুপুরে হাতীবান্ধার দায়িত্বে থাকা পাটগ্রাম উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) ও নিবাহী ম্যাজিস্ট্রেট নূর-কুতুবুল আলমের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। আদালত প্রত্যেককে সাত দিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও পাটগ্রাম ইউএনও নূর-কুতুবুল আলম বলেন, সাজাপ্রাপ্তরা সরকারি ও বেসরকারি চাকরিজীবী বলে আন-অফিসিয়ালভাবে শুনেছি।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter