অস্ত্র মামলায় গাংনী পৌর মেয়রের ১০ বছর কারাদণ্ড

  মেহেরপুর প্রতিনিধি ১৪ জানুয়ারি ২০১৮, ১৫:৩৮ | অনলাইন সংস্করণ

মেহেরপুর

মেহেরপুরের গাংনী পৌরসভার মেয়র ও গাংনী উপজেলা যুবলীগের আহবায়ক আশরাফুল ইসলামকে অস্ত্র মামলায় ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

রোববার দুপুর ১২ টার দিকে মেহেরপুরের স্পেশাল ট্রাইব্যুনাল আদালত-৪ এর বিচারক মো. তাজুল ইসলাম এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত মেয়র আশরাফুল ইসলাম গাংনী উপজেলা যুবলীগের আহবায়ক এবং উপজেলা উত্তর পাড়ার আব্দুর রশিদের ছেলে।

মামলার এ জাহারে বিবরণ, ২০১২ সালের ২৭মে গাংনী থানার উপ-পরিদর্শক মো. সিরাজুল ইসলাম গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স নিয়ে আশরাফুল ইসলামের বাসভবনে অভিযান চালায়।

এ সময় ফাইল কেবিনেটের ওপর একটি কম্পিউটার সেটের পিছন থেকে ROLIND-7.65mm লেখা একটি পিস্তল, ২টি ম্যাগজিন ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করে। এরপর অস্ত্র ও গুলি রাখার অপরাধে তাকে গ্রেফতার করা হয়।

ওই দিনই এসআই মো. সিরাজুল ইসলাম বাদী হয়ে ১৮৭৮ সালের অস্ত্র আইনে মো. আশরাফুল ইসলামের বিরুদ্ধে গাংনী থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার প্রাথমিক তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা এসআই নারায়ণ চন্দ্র ঘোষ একই বছরের ১৬ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ৮ সাক্ষী স্বাক্ষ্য দেন।

বিচারক সাক্ষীদের সাক্ষ্য ও মামলার নথিপত্র পর্যালোচনা করে আদালতের বিচারক মেয়র আশরাফুল ইসলামের বিরুদ্ধে ১০ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেন।

মামলায় রাষ্ট্রপক্ষে সহকারি পাবলিক প্রসিকিউটর এমএম রুস্তুম আলী এবং আসামি পক্ষে খন্দকার আব্দুল মতিন কৌঁশুলি ছিলেন।

আসামি পক্ষের আইনজীবী খন্দকার আব্দুল মতিন বলেন, এ রায়ে আমরা সন্তুষ্ট না। আমরা উচ্চ আদালতে আপিল করবো।

 
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

gpstar

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter