মেঘনা টোল প্লাজার আশপাশে ১৫ কিলোমিটার যানজট

  যুগান্তর রিপোর্ট, সোনারগাঁ ১২ জুলাই ২০১৮, ২৩:২১ | অনলাইন সংস্করণ

যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁ উপজেলার মেঘনা টোল প্লাজা এলাকা থেকে মহাসড়কের দূ'প্রান্তে প্রায় ১৫ কিলোমিটার এলাকা জুড়ে বৃহস্পতিবার সকাল থেকে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

মেঘনা সেতুর ওজন স্কেল ও টোল আদায়ে ধরীগতি, অতিরিক্ত যানবাহন চলাচল, মেঘনা সেতু এলাকায় রাস্তা সংস্কার, নতুনভাবে আরেকটি সেতুর কাজ পরিচালনা করা, সেতুর উপর যাত্রীবাহী বাস বিকল হওয়া ও কাঁচপুর হাইওয়ে থানা পুলিশের দায়িত্ব অবহেলা করার কারণে এ যানজটের সৃষ্টি হয়।

দিনভর লেগে থাকা এ যানজটের কবলে পড়ে শতশত যাত্রী চরম ভোগান্তীর শিকার হোয়েছেন। পরিবহন যাত্রী তাদের গন্তব্যে পৌঁছতেনিঁরুপায় হয়ে পায়ে হেঁটে রওনা হন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এ যানজট আরও তীব্র আকার ধারণ করে। এসময় শতশত যাত্রী যানজটের কবলে পড়ে ও প্রচন্ড গরমে চরম ভোগান্তিতে পরেন।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি আব্দুল কাইয়ুম আলী সরকার জানান, গজারিয়া উপজেলার জামালদী বাসষ্ট্যান্ড এলাকায় বৃহস্পতিবার ভোরে মেঘনা সেতুতে উঠার সময় একটি যাত্রীবাহী বাস বিকল হয়ে যায়। এতে জামালদী বাসষ্ট্যান্ড থেকে ভবেরচর বাসষ্ট্যান্ড এলাকা ও মেঘনা টোলপ্লাজা এলাকা থেকে লাঙ্গলবন্দ এলাকা পর্যন্ত কয়েকশ' যানবাহন আটকা পড়ে।

এদিকে বিকেলে পুলিশের র‌্যাকার দিয়ে বিকল হওয়া বাসটি ঘটনাস্থল থেকে সরিয়ে নিলে যানজট অনেকটা নিয়ন্ত্রনে চলে আসে। যানজট নিরশনে পুলিশ সবসময় তৎপর রয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter