ময়মনসিংহে পুলিশের হাত থেকে পলাতক আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

প্রকাশ : ১৬ জুলাই ২০১৮, ০৮:৩৬ | অনলাইন সংস্করণ

  ময়মনসিংহ ব্যুরো

ময়মনসিংহ সদর উপজেলার শহরতলীতে ‘বন্দুকযুদ্ধে’ আহসান উল্লাহ খান নোমান (৪০) নামে পুলিশের হাত থেকে হ্যান্ডকাফসহ পলাতক এক আসামি নিহত হয়েছেন। 

সোমবার ভোররাতে সদর উপজেলার শম্ভুগঞ্জের চৈতালী এলাকায় এ বন্ধুকযুদ্ধের ঘটনা ঘটে।

পুলিশের দাবি, নিহত নোমান নগরীর শীর্ষ মাদক ব্যবসায়ী ছিলেন। তার বিরুদ্ধে কোতোয়ালী মডেল থানায় ১৩টি মাদক ও পুলিশভ্যান থেকে হ্যান্ডকাফসহ পালিয়ে যাবার অভিযোগ রয়েছে।  নোমানের বাড়ি শহরের সেনবাড়ি মসজিদ রোড এলাকায়। 

পুলিশ ঘটনাস্থল থেকে দুটি চাপাতি, একটি চাকু, ৪ রাউন্ড গুলি ও ৪৫০ পিস ইয়াবা উদ্ধার করে। 
 
কোতোয়ালী মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, আহসান উল্লাহ খান নোমান শহরের কুখ্যাত মাদক ব্যবসায়ী এবং তার বিরুদ্ধে ১৪টি মামলা ও ৪টি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে।  তিনি গত ১২ মে গ্রেফতার হলে পুলিশকে আহত করে পিকআপ ভ্যান থেকে হ্যান্ডকাফসহ পালিয়ে যায়। 

নোমান বেশ কয়েকদিন ধরে শহরতলী শম্ভুগঞ্জের চৈতালী এলাকায় পালিয়ে আছেন এমন সংবাদের ভিত্তিতে পুলিশ ভোররাত ৩টার দিকে সেখানে অভিযান চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পাল্টা গুলি ও ইট-পাটকেল নিক্ষেপ করে। পুলিশও পাল্টা গুলি ছুড়লে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। 

এসময় ঘটনাস্থল থেকে নোমানকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

এ ঘটনায় কোতোয়ালী থানার এসআই তানজিলসহ দুই পুলিশ সদস্য আহত হয়। আহত দুই পুলিশ সদস্যকে পুলিশ লাইনস হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে বলে জানান ওসি।