বন্যাকবলিত এলাকার মানুষ ত্রাণ নয়, বাঁধ চায়: ত্রাণমন্ত্রী

  ডিমলা (নীলফামারী) প্রতিনিধি ১৬ জুলাই ২০১৮, ২১:১৯ | অনলাইন সংস্করণ

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম
মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম। ছবি: যুগান্তর

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, বন্যাকবলিত এলাকার মানুষজন ত্রাণ চায় না। তারা চায় বাঁধ। তাই বন্যা মোকাবেলায় আমাদের বাঁধ রক্ষা করতে হবে। বাঁধ রক্ষা করা গেলে আমরা রক্ষা পাব, এ কারণে বাঁধ সুরক্ষায় আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

চলতি বছরের বন্যা মোকাবেলার আগাম প্রস্তুতির বিষয়ে এক সফরে এসে সোমবার দুপুর ১২টায় নীলফামারী জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলনকক্ষে নীলফামারী জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীদের এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ ভাণ্ডার খালি নেই, যখন যা চাইবেন তার চেয়ে বেশি পাবেন।

তিনি বলেন, বাংলাদেশ দুর্যোগপ্রবণ দেশ। আমাদের দুর্যোগের সঙ্গে কৌশলে লড়াই করে বাঁচতে হবে। আগের মতো হাজারো লাশ আর আমরা দেখতে চাই না। সরকার এ জন্য দুর্যোগ মোকাবেলায় খাদ্য, বস্ত্র, গৃহনির্মাণসামগ্রী, বিশুদ্ধ পানিসহ সব ধরনের সরঞ্জাম নিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে আগাম প্রস্তুতি নিয়েছে। সেই প্রস্তুতির কথা জানাতে বন্যাপ্রবণ এলাকা নীলফামারীসহ চারটি জেলা পরিদর্শনে এসেছি।

এ সময় মন্ত্রী নীলফামারী জেলার জন্য বেশকিছু বরাদ্দ দিয়ে যান। বরাদ্দের মধ্যে রয়েছে ছয়টি ইঞ্জিনচালিত নৌকা নির্মাণের জন্য ছয় লাখ টাকা, ৬০০ বান্ডিল ঢেউটিন ও ১৮ লাখ টাকা, দুই হাজার শুকনো খাবারের প্যাকেট, ২০০ টন চাল ও ভিজিএফ কার্ডধারীদের জন্য ১০ কেজির পরিবর্তে ২০ কেজি করে চাল।

আগামী একাদশ নির্বাচনে সবাইকে নৌকা প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানিয়ে বলেন, শেখ হাসিনা দেশের উন্নয়নমুখী সরকার। আওয়ামী লীগ তথা শেখ হাসিনার হাতকে আরও বেগবান করার জন্য নৌকায় ভোট দিয়ে পুনরায় সেবা ও উন্নয়নের সুযোগ দেন।

জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীমের সভাপতিত্বে মতবিনিময় সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল, নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, নীলফামারী-৩ (জলঢাকা-কিশোরীগঞ্জ আংশিক) আসনের সংসদ সদস্য গোলাম মোস্তফা, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মহসীন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের যুগ্ম সচিব মো. খালেদ মাহমুদ, জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আখতারুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter