রাজশাহীর আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে: ইসি শাহাদাত

  রাজশাহী ব্যুরো ১৭ জুলাই ২০১৮, ২০:৫৬ | অনলাইন সংস্করণ

সমন্বয় কমিটির সভায় বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী
সমন্বয় কমিটির সভায় বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী। ছবি: যুগান্তর

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী বলেছেন, রাজশাহী সিটি কর্পোরেশনসহ তিন সিটি নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে কোনো ধরনের আশঙ্কা নেই।

তিরি বলেন, রাজশাহীতে ককটেল বিস্ফোরণের ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দারা কাজ করছেন। রাজশাহীর আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। মঙ্গলবার দুপরে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আইনশৃঙ্খলা সমন্বয় কমিটির সভায় তিনি গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন।

দুই দলের আচরণবিধি ভঙ্গের অভিযোগের বিষয়ে নির্বাচন কমিশনার বলেন, অভিযোগ প্রার্থীদের নির্বাচনী সংস্কৃতি। অভিযোগ আমলে নেয়া হচ্ছে, সুনির্দিষ্ট অভিযোগ হলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাজানো মামলায় গ্রেফতার করা হচ্ছে কী না- এমন প্রশ্নের উত্তরে শাহাদাত হোসেন চৌধুরী বলেন, সাজানো মামলার কোনো ঘটনা যেন না ঘটে। অভিযোগগুলোর সুনির্দিষ্ট প্রমাণ থাকবে হবে। পোলিং এজেন্ট প্রত্যেক প্রার্থীকে দিতে হবে। এছাড়া ওয়ারেন্টভুক্ত আসামি পোলিং এজেন্ট হিসেবে দায়িত্বপালন করতে পারবে না।

ককটেল বিস্ফোরণের ঘটনা নিয়ে ইসি ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী বলেন, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থাকবে। প্রার্থীদের নেতাকর্মীদের নিজ নিয়ন্ত্রণে রাখতে হবে। তাহলে অপ্রীতিকর ঘটনাগুলো ঘটবে না। একজন ভোটার পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নিজ বাসভবনে স্বাচ্ছন্দ্যে যেন যেতে পারেন সে পরিবেশ আমরা তৈরি করেছি।

তিনি বলেন, রাসিক নির্বাচনে প্রত্যেকটি ওয়ার্ডে মোবাইল কোর্ট সার্বক্ষণিক কাজ করবে। বিজিবি, র‌্যাব ও পুলিশসহ ৩০টি ওয়ার্ডে স্ট্রাইকিং ফোর্সের সঙ্গে থাকবেন একজন করে ম্যাজিস্ট্রেট। এছাড়া প্রতিটি কেন্দ্রে ২২ থেকে ২৪ জন পুলিশ ও আনসার সদস্য থাকবেন। রিটার্নিং অফিসারকে সহযোগিতার করার জন্য ১০ জন সহকারী রিটার্নিং অফিসার নিয়োগ করা হবে। তাছাড়া ইসির পক্ষ থেকে প্রতিটি ওয়ার্ডে একজন করে নিজস্ব পর্যবেক্ষক থাকবেন।

রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান সভাপতিত্বে সমন্বয় সভায় নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদসহ রাজশাহীর প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ : রাজশাহী-বরিশাল-সিলেট সিটি নির্বাচন ২০১৮

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×