অবশেষ পুঠিয়া থানার ওসি প্রত্যাহার হয়েছে

 পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি 
২১ সেপ্টেম্বর ২০২৩, ১০:৩৫ পিএম  |  অনলাইন সংস্করণ

রাজশাহীর পুঠিয়া থানার ওসি ফারুক হোসেনকে প্রত্যাহার করা হয়েছে। যোগদানের পর থেকে তার বিরুদ্ধে নানা অনিয়মে জড়িয়ে পড়ার অভিযোগ ওঠে। এ নিয়ে রাজনৈতিক নেতাকর্মীদের মধ্যে ব্যাপক সমালোচনা রয়েছে। তবে বিভিন্ন অভিযোগের বিষয়গুলো ওসি ফারুক হোসেন অস্বীকার করেছেন।

গত ২ ফেব্রুয়ারি পুঠিয়া থানায় যোগদান করেন তিনি। আর ২০ সেপ্টেম্বর তাকে প্রত্যাহার করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক থানার একজন এসআই বলেন, ওসি ফারুক হোসেন এ থানায় যোগদানের পর স্থানীয় ক্ষমতাসীন দলের একজন রাজনৈতিক নেতার পক্ষ নেন। আর অপরপক্ষের বিরুদ্ধে অসৌজন্যমূলক আচরণ করেছেন। সেই অভিযোগ পুলিশ সদর দপ্তরে গেছে। এছাড়া বিভিন্ন এলাকায় ফসলি জমিতে পুকুর খনন করার সুযোগ দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। মাদক কারবার আগের তুলনায় অনেক বেড়েছে।

এ বিষয়ে ওসি ফারুক হোসেন প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে বলেন, পুলিশের সদর দপ্তর থেকে আমাকে প্রত্যাহার করা হয়েছে। আগামী ২-১ দিনের ভেতর টুরিস্ট পুলিশে যোগদান করতে হবে।

সুবিধা নিয়ে ফসলি জমিতে পুকুর খননের সুযোগ করে দেওয়া, রাজনৈতিক পক্ষপাতিত্ব করা এবং আইনশৃঙ্খলার অবনতির বিষয়ের প্রত্যাহার করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, তার বিরুদ্ধে মিথ্যা এবং গুজব ছড়ানো হয়েছে।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (পুঠিয়া সার্কেল) রাজিবুল হাসান বলেন, ওসি ফারুক হোসেনকে পুলিশ সদর দপ্তরের আদেশে পুঠিয়া থানা থেকে প্রত্যাহার করে টুরিস্ট পুলিশে পদায়ন করা হয়েছে। আর ঠিক কী কারণে প্রত্যাহার হয়েছে তা আমাদের জানা নেই।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন