যে কোনো মূল্যে সুষ্ঠু নির্বাচন করতে হবে: ইসি

  কুড়িগ্রাম প্রতিনিধি ২০ জুলাই ২০১৮, ১৮:২৯ | অনলাইন সংস্করণ

যে কোনো মূল্যে সুষ্ঠু নির্বাচন করতে হবে: ইসি
কুড়িগ্রামের উলিপুরে প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্য দেন নির্বাচন কমিশনার (ইসি) মো. রফিকুল ইসলাম।ছবি- যুগান্তর

নির্বাচন কমিশনার (ইসি) মো. রফিকুল ইসলাম বলেছেন, যে কোনো মূল্যে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে হবে। এ জন্য প্রশাসনিক সব ধরনের সহায়তা দেয়া হবে।

শুক্রবার সকালে কুড়িগ্রাম জেলা নির্বাচন অফিসের আয়োজনে উলিপুর মহারাণী স্বর্ণময়ী স্কুল অ্যান্ড কলেজের হলরুমে দিনব্যাপী ভোটগ্রহণ কর্মকর্তাদের এক প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষণার্থীদের উদ্দেশে এ কথা বলেন তিনি।

নির্বাচন কমিশনার বলেন, স্বল্পকালীন মেয়াদের হলেও আমাদের কাছে অন্যান্য নির্বাচনের মতো এ আসনের উপনির্বাচনও সমান গুরুত্ব বহন করে। মানুষের মাথায় সুষ্ঠু নির্বাচনের যে ধারণা রয়েছে, সে পর্যায় হয়তো নির্বাচন কমিশন যেতে পারে নাই। তবে আমরা নির্বাচন কমিশন চেষ্টা করব অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু আইনানুগ একটা নির্বাচন করতে, যা দিয়ে জনগণ তাদের প্রতিনিধি নির্বাচিত করতে পারবেন।

রিটার্নিং অফিসার ও রংপুর আঞ্চলিক নির্বাচন অফিসার জিএম সাহাতাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন, কুড়িগ্রাম পুলিশ সুপার মেহেদুল করিম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ শফিকুল ইসলাম, জেলা নির্বাচন অফিসার জাহাঙ্গীর আলম রাকিব, অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) আল মাহমুদ হাসান।

উল্লেখ্য, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য একেএম মাঈদুল ইসলাম গত ১০ মে মৃত্যুবরণ করলে নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণা করে।

আগামী ২৫ জুলাই আসনটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী অধ্যাপক এম.এ মতিন ও জাতীয় পার্টির প্রার্থী অধ্যাপক ডা. আক্কাছ আলী সরকার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter