চাঁপাইনবাবগঞ্জে গরমে অসুস্থ হওয়া সেই ১১ বন্দি কারাগারে

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ২০ জুলাই ২০১৮, ২১:৫৩ | অনলাইন সংস্করণ

চাঁপাইনবাবগঞ্জে গরমে অসুস্থ হওয়া সেই ১১ বন্দি কারাগারে
ফাইল ছবি

প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে পড়া চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারের ১১ জন বন্দিকে ফেরত নেয়া হয়েছে। কারাগার কর্তৃপক্ষ জানিয়েছে, বর্তমানে তারা সুস্থ রয়েছেন।

বৃহস্পতিবার গভীর রাতে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি ওই ১১ বন্দিকে কারাগারে ফিরিয়ে নেয়া হয়।

কারাগার সূত্রে জানাগেছে, ধারণক্ষমতার অতিরিক্ত ৫ গুণ বন্দি বর্তমানে সেখানে রয়েছে। বর্তমানে চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারে ২২৫ জন বন্দির ধারণক্ষমতা রয়েছে। কিন্তু বর্তমানে ১ হাজার ১৪৩ জন বন্দি সেখানে অবস্থান করছে। এ কারণে বৃহস্পতিবার রাত পৌনে ৯টার দিকে প্রচণ্ড গরমের পাশাপাশি হঠাৎ করেই গুমোট আবহাওয়ার সৃষ্টি হয়। তখন একের পর এক বেশ কয়েকজন বন্দি জ্ঞান হারিয়ে ফেলে। বিশেষ করে বয়স্ক এবং মাদকসেবী বন্দিরা হিটস্ট্রোকে আক্রান্ত হতে থাকে।

দ্রুত ব্যবস্থা গ্রহণ করায় রাতেই তাদের চিকিৎসা শেষে হাসপাতাল থেকে কারাগারে ফেরত আনা হয়েছে।

এদিকে চাপ কমাতে চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারের ১০০ বন্দিকে শুক্রবার বিশেষ ব্যবস্থায় রাজশাহী কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারের জেলার শরিফুল ইসলাম জানান, প্রচণ্ড গরমে বৃহস্পতিবার রাত পৌনে ৯টার পর থেকে একে একে বেশ কয়েকজন বন্দি অসুস্থ হয়ে পড়েন। রাত ১০টার পর গুরুতর অসুস্থদের মধ্যে ১১ জন বন্দিকে অ্যাম্বুলেন্সে করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়া কারাগারের হাসপাতালেও আরও ১৫ জনকে চিকিৎসা দেয়া হয় বলে জানান তিনি।

তিনি জানান, চিকিৎসা দেয়ার পর সুস্থ হয়ে উঠলে বৃহস্পতিবার রাত ১টার দিকে ওই ১১ বন্দিকে আবারও কারাগারে ফিরিয়ে নেয়া হয়। কারাগারের পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে বলে জানান।

চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. খায়রুল আতাতুর্ক জানান, প্রচণ্ড গরমের কারণেই তারা অসুস্থ হয়ে পড়েছিল। প্রয়োজনীয় চিকিৎসা দেয়ার পর সবাই এখন ভালো আছেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter