রাসিক নির্বাচন

‘পরিবর্তন সম্ভব, পরিবর্তন চাই’

  রাজশাহী ব্যুরো ২১ জুলাই ২০১৮, ১৮:২৬ | অনলাইন সংস্করণ

মুরাদ মোর্শেদ
ছবি: যুগান্তর

‘পরিবর্তন সম্ভব, পরিবর্তন চাই’ -এই স্লোগানসংবলিত ১৬ দফা ইশতেহার ঘোষণা করেছেন রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনের গণসংহতি আন্দোলনের মেয়রপ্রার্থী মুরাদ মোর্শেদ।

শনিবার দুপুরে নগরীর একটি কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলন করে তিনি তার ইশতেহার ঘোষণা করেন।

মুরাদ মোর্শেদ বলেন, আমি নির্বাচিত হলে নাগরিক মর্যাদা প্রতিষ্ঠা হবে নগর সংস্থার প্রধান কাজ। মানুষ বিনা হয়রানিতে তার সেবা বুঝে নেবেন। এই বক্তব্যের ওপর দাঁড়িয়ে আমরা সবাইকে ছাড়িয়ে যেতে চাই।

একটা মানবিক, পরিচ্ছন্ন, প্রকৃতিবান্ধব, নারী ও শিশুর প্রতি দায়িত্বশীল এবং তরুণ প্রজন্মের জন্য কর্মসংস্থানের নগরী প্রতিষ্ঠার লক্ষ্যেই আমরা নির্বাচনে অংশ নিচ্ছি।

মুরাদ মোর্শেদ তার ইশতেহারে বলেছেন, দুর্নীতিমুক্ত ও জনগণের অংশগ্রহণের ভিত্তিতে নগর প্রশাসন পরিচালনা হবে সিটি কর্পোরেশনের মূলনীতি। গণপরিবহন থেকে চাঁদাবাজি বন্ধ করে যুক্তিসংগত ভাড়াও নির্ধারণ করতে চান তিনি।

এছাড়া নগরবাসীর স্বাস্থ্যসেবা, শিক্ষা ও অন্যান্য পরিষেবার ওপর নজর রেখে মানুষকে সুন্দর নগরী উপহার দিতে চান তিনি। নাগরিকসেবা নিশ্চিতে গঠন করা হবে স্বেচ্ছাসেবক বাহিনী।

পদ্মাপাড়ের এই শহরকে সংস্কৃতি ও বিনোদনের অঞ্চলে পরিণত করতে তিনি গ্রহণ করবেন নানামুখী পদক্ষেপ। প্রতিটি কাজের জন্য থাকবে জবাবদিহি। নগরবাসীর মতামত সংগ্রহ করে বিশেষজ্ঞ পর্ষদ গঠন করে কাজ করতে চান তিনি।

ইশতেহার প্রকাশের সময় গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকিসহ উপস্থিত ছিলেন রাজশাহী গণমঞ্চের আহ্বায়ক মুক্তিযোদ্ধা আবুল হাসনাত বেগ, নদী ও পরিবেশ বাঁচাও আন্দোলনের সভাপতি অ্যাডভোকেট এনামুল হক, বাসদের জেলা শাখার আহ্বায়ক আলফাজ হোসেন, রাজশাহী গণমঞ্চের সদস্য মুক্তিযোদ্ধা শামসুল আলমসহ প্রমুখ।

ঘটনাপ্রবাহ : রাজশাহী-বরিশাল-সিলেট সিটি নির্বাচন ২০১৮

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×