বাকৃবিতে আগুনে পুড়ল প্রতিষ্ঠাবার্ষিকীর মঞ্চ

  বাকৃবি প্রতিনিধি ২২ জুলাই ২০১৮, ১২:৩১ | অনলাইন সংস্করণ

বাকৃবিতে আগুনে পুড়ল প্রতিষ্ঠাবার্ষিকীর মঞ্চ
ছবি- যুগান্তর

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান মঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

শনিবার রাত সাড়ে ১১টার দিকে ওই আগুনের সূত্রপাত হয়।

ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট চেষ্টা চালিয়ে রাত সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনার পর রাতে এক জরুরি মিটিং শেষে উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর বলেন, অনুষ্ঠান যথারীতি যথাসময়েই হবে। তবে একটি ভেন্যু পরিবর্তন করে শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে হবে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলেও আশা করেন তিনি।

এখনও কোনো তদন্ত কমিটি গঠন করা হয়নি। তবে দুর্ঘটনাটির সুষ্ঠু তদন্ত করার জন্য খুব শিগগির তিন সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হবে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাত সাড়ে ১১টার দিকে আগুনের সূত্রপাত হয়। পরে প্রায় সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

ময়মনসিংহ ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত উপপরিচালক সহিদুর রহমান বলেন, আগুন নিয়ন্ত্রণে আমাদের ছয়টি ইউনিট কাজ করে। আমরা খবর পাওয়ার পর পরই ঘটনাস্থলে এসে ঘণ্টাব্যাপী চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হই।

আগুনের সূত্রপাত সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন, প্রথমিকভাবে ধারণা করা হচ্ছে- বৈদ্যুতিক শর্টসার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছে।

কোতোয়ালি মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম বলেন, প্যান্ডেলটিতে ৫ হাজার মানুষের বসার ব্যবস্থা করা হয়েছিল। প্যান্ডেলের ভেতরের চেয়ার-টেবিল, চারটি এলইডি স্ক্রিন বক্স পুড়ে গেছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

উল্লেখ্য, রোববার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ে ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী, অ্যালামনাই পুনর্মিলনী এবং চর ও হাওর ইনস্টিটিউট উদ্বোধন করতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রায় ৪ হাজার ৩০০ গ্র্যাজুয়েট ও তাদের পরিবারের সদস্যরা অনুষ্ঠানে অংশগ্রহণ করছেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter