সেই কাকলী পাচ্ছেন সৌরবিদ্যুতসহ নতুন ঘর

  শিবচর (মাদারীপুর) প্রতিনিধি ২২ জুলাই ২০১৮, ২১:৫৮ | অনলাইন সংস্করণ

কাকলীর পরিবার
কাকলীর হাতে টিন ও নগদ অর্থ তুলে দেয়া হচ্ছে। ছবি: যুগান্তর

চলতি বছর এইচএসসিতে শিবচর উপজেলার একমাত্র জিপিএ-৫ প্রাপ্ত অতি দরিদ্র পরিবারের অদম্য মেধাবী কাকলী আক্তারের ভবিষ্যত লেখাপড়া চালিয়ে যেতে পাশে দাঁড়িয়েছেন স্থানীয় এমপি নূর-ই আলম চৌধুরী ।

রোববার মাদারীপুর-১ (শিবচর) আসনের এমপি ও আওয়ামী লীগ সংসদীয় পার্লামেন্টারি পার্টির সেক্রেটারি ও অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি নূর-ই আলম চৌধুরী লেখাপড়া চালিয়ে যেতে শিক্ষা অনুদান ছাড়াও কাকলীর ঘর সংস্কার, সৌর বিদ্যুৎ স্থাপনের নির্দেশ দিয়েছেন স্থানীয় প্রশাসনকে।

এ বিষয়ে নূর-ই আলম চৌধুরী এমপি বলেন, আমি এ নিউজটি যুগান্তর অনলাইন ও যমুনা টিভিতে দেখে এ পরিবারকে সহায়তা দেয়ার সিদ্ধান্ত নিই।

এছাড়া সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরীর ছোটবোন নিপা চৌধুরীর পরিচালিত তারেক হায়দার ট্রাস্ট ঘোষণা দিয়েছেন অব্যাহত শিক্ষা বৃত্তি পাবে কাকলী। উপজেলা ও জেলা প্রশাসনও বৃত্তির ঘোষণা দিয়েছেন।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান আহমেদ জানান, অদম্য মেধাবী কাকলী শিবচর উপজেলা থেকে এবছর এইচএসসি পরীক্ষায় মানবিক বিভাগ থেকে জিপিএ ৫ পেয়েছে। তাই কাকলীর উজ্জ্বল ভবিষ্যত গড়তে তাকে সবধরনের সহায়তার আশ্বাস দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী। এছাড়াও দরিদ্র এই মেধাবী মেয়েটিকে মাদারীপুর জেলা প্রশাসক জনাব মো. ওয়াহিদুল ইসলাম তাৎক্ষণিকভাবে ১৫ হাজার টাকা আর্থিক সাহায্য প্রদান করেন এবং উচ্চতর পড়া-শুনার দায়িত্ব গ্রহণ করেন।

এছাড়া মাদারীপুর জেলা পরিষদ থেকে ৫ হাজার টাকা ও শিবচর উপজেলা নির্বাহী অফিসারের পক্ষ থেকে ১০ হাজার টাকা শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাসহ ভর্তির সকল খরচ প্রদানের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়াও এ সংবাদ বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচার হওয়ার পর দেশের সরকারি-বেসরকারি চাকুরীজীবি ও ব্যবসায়ীরা কাকলীকে আর্থিক অনুদানের আশ্বাস দিয়েছেন।

সংসদ সদস্য জনাব নূর-ই-আলম চৌধুরী তার নিজস্ব তহবিল থেকে আর্থিক সাহায্য ও গৃহ নির্মাণের জন্য টিন প্রদান করেন এবং সৌর বিদ্যুত ও ফ্যান প্রদানের ব্যবস্থা করেন।

এদিকে মাদারীপুর জেলা পরিষদের সদস্য আয়শা সিদ্দিকা কাকলীকে ধন্যবাদ জানান এবং এমপি পক্ষ থেকে তার হাতে ফুলের তোড়া তুলে দেন।

উল্লেখ্য, কাকলীকে উপজেলা পরিষদ শিক্ষা তহবিল হতে এসএসসি ও এইচএসসি পর্যায়ে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছিল।

ঘটনাপ্রবাহ : অদম্য মেধাবী কাকলী

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter